English

31 C
Dhaka
বুধবার, জুন ১২, ২০২৪
- Advertisement -

রাজস্থানকে কাঁদিয়ে ফাইনালে হায়দরাবাদ

- Advertisements -

নাসিম রুমি: এবারের আইপিএল ফাইনালে রবিবার রাতে কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হতে যাচ্ছে সানরাইজার্স হায়দরাবাদ। গতকাল রাতে দ্বিতীয় কোয়ালিফায়ারে তারা হারিয়েছে এলিমিনেটর জিতে আসা রাজস্থান রয়্যালসকে। হায়দরাবাদের দেওয়া ১৭৬ রানের লক্ষ্য তাড়ায় নেমে রাজস্থানের ইনিংস থামে ৭ উইকেটে ১৩৯ রানে। তাতে ৩৬ রানের জয় পায় হায়দরাবাদ।

Advertisements

চিপকে টস হেরে আগে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেননি হায়দরাবাদের বিধ্বংসী ওপেনার অভিষেক শর্মা। দ্বিতীয় উইকেটে ট্রাভিস হেডের সঙ্গে ৪২ রানের জুটি গড়ে সে ধাক্কা সামলান রাহুল ত্রিপাঠি। ১৫ বলে ৫ চার ও ২ ছক্কায় ৩৭ রানের ক্যামিও খেলেন রাহুল। তৃতীয় উইকেটে হেড-ক্লাসেন করেন ৪২ রান। ২৮ বলে ৩৪ রানে থামেন হেড।

এরপর একাই লড়াই চালিয়ে যান হেইনরিখ ক্লাসেন। ৩৪ বলে ৪ ছক্কায় ৫০ রান করেন তিনি। ৯ উইকেটে ১৭৫ রানের পুঁজি দাঁড়ায় অরেঞ্জদের। ট্রেন্ট বোল্ট ও আভেশ খান নেন ৩টি করে উইকেট।

Advertisements

জবাবে রাজস্থানকে ২১ বলে ৪২ রানের ধুমধাড়াক্কা শুরু এনে দেন যশস্বী জয়সওয়াল। তবে দারুণ নেতৃত্ব দেখান প্যাট কামিন্স। টম ক্যাডমোরকে ফেরানোর পর চিপকের মাঠে মাঝওভারে বোলিংয়ে আনেন স্পিনারদের। তাতেই বাজিমাত হয় রাজস্থান। শাহবাজ আহমেদ ও অভিষেকের স্পিনে একে একে পরাস্ত হন যশস্বী, সঞ্জু স্যামসন, রিয়ান পরাগ, রবিচন্দ্রন অশ্বিন ও শিমরন হেটমায়ার।

এক প্রান্তে ধ্রুভ জুরেল একা লড়াই চালিয়ে গেলেও পাননি কোনো সঙ্গ। শেষ ভরসা রভম্যান পাওয়েলও ফিরে যান অল্প রানে। জুরেলের ব্যাটে আসা ৩৫ বলে অপরাজিত ৫৬ রানের ইনিংস কেবল সান্ত্বনা হয়ে থেকে যায় রাজস্থানের জন্য। শাহবাজ ৩টি ও অভিষেক ২টি উইকেট পান। ১টি করে উইকেট নেন নাটারঞ্জন ও কামিন্স।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন