English

26 C
Dhaka
শুক্রবার, মার্চ ১, ২০২৪
- Advertisement -

সব ঠিক থাকলে আগামী সপ্তাহে সাকিবের অনুশীলন

- Advertisements -
Advertisements
Advertisements

সব ঠিক থাকলে আগামী সোমবার ঢাকায় ফিরে আসবেন বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। দীর্ঘ নিষেধাজ্ঞা থেকে ফেরার পদক্ষেপ হিসেবে আগামী সপ্তাহে, ৫ অথবা ৬ সেপ্টেম্বর বিকেএসপিতে শুরু হবে তার একক অনুশীলন। এই অনুশীলনপর্ব দেখভাল করবেন তার দুই কোচ নাজমুল আবেদীন ফাহিম ও মোহাম্মদ সালাউদ্দিন। আর আইসিসির কাছ থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) অনুমতি পেয়েছে সাকিবের অনুশীলনে সহায়তা করার জন্য।
সাকিব নিষিদ্ধ হওয়ার পর বাংলাদেশ খুব বেশি ম্যাচ খেলতে পারেনি। করোনা মহামারি এসে থামিয়ে দিয়েছে সব ধরনের খেলা। আগামী ২৯ অক্টোবর শেষ হচ্ছে তার নিষেধাজ্ঞা। সে সময় শ্রীলঙ্কায় প্রথম টেস্ট চলার কথা বাংলাদেশের। ফলে দ্বিতীয় টেস্টেই সাকিবকে আশা করছে বিসিবি।
সাকিব নিষেধাজ্ঞার বড় একটা সময় যুক্তরাষ্ট্রে কাটিয়েছেন। এই সময় তিনি দ্বিতীয় কন্যার পিতাও হয়েছেন। এখন ক্রিকেটে ফেরার জন্য তোড়জোড় শুরু করেছেন। তারই অংশ হিসেবে বিকেএসপিতে শুরু করতে যাচ্ছেন একক অনুশীলন।
বিসিবি নিশ্চিত করেছে যে, তার এই একক অনুশীলনে চাইলে তারা সহায়তা করতে পারবে বলে জানিয়েছে আইসিসির আকসু। এ ব্যাপারে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেছেন, ‘আইসিসির আকসুর গাইড লাইন অনুসারে আমাদের কোচ তার সঙ্গে আলাদা করে কাজ করতে পারবেন এবং সাকিব চাইলে বিসিবির অবকাঠামো ব্যবহার করতে পারবেন। তবে পুরো ব্যাপারটা হতে হবে সংবাদমাধ্যম ও সবার থেকে দূরে। এটা আইসিসি নিশ্চয়ই সাকিবকেও জানিয়েছে।’
এই নির্দেশনা অনুযায়ী এই সময়ে সাকিবের সঙ্গে জাতীয় দলের কোচ গিয়ে কাজ করতে পারবেন। তবে সেই কাজটা কীভাবে হবে, তা এখনো ঠিক হয়নি বলেই বললেন সুজন। তিনি বলছিলেন, ‘সাকিবের সঙ্গে যোগাযোগ হচ্ছে। কোনো প্রয়োজন হলে তিনি জানাবেন। কোচ আসলে তিনিও নিশ্চয়ই সিদ্ধান্ত নিবেন যে, কীভাবে যোগাযোগটা রাখা যায়।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন