English

21.4 C
Dhaka
মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
- Advertisement -

সাকিবকে টপকে টেস্ট সেরা তাইজুল

- Advertisements -
Advertisements

নাসিম রুমি: বিশ্বকাপ ব্যর্থতা শেষে ঘরের মাঠে দারুণ সিরিজ পার করছে বাংলাদেশ দল। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচে টাইগারদের হয়ে মূল ভূমিকা রেখেছেন অভিজ্ঞ স্পিনার তাইজুল ইসলাম। দুই ইনিংস মিলিয়ে তিনি কিউইদের ১০ উইকেট নিয়েছেন। যার সুবাদে বাংলাদেশ সফরকারীদের প্রথম টেস্টে ১৫০ রানের বড় ব্যবধানে ঐতিহাসিক জয় পায়। সাদা পোশাকে এমন নৈপুণ্যের জন্য তাকে ‘পুরষ্কৃত’ করেছে আইসিসি। টেস্ট র‌্যাঙ্কিংয়ে বড় লাফ দেওয়ার পাশাপাশি তিনি বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রেটিংও পেয়েছেন।

আজ (বুধবার) বিশ্ব ক্রিকেটের এই নিয়ন্ত্রক সংস্থাটি হালনাগাদ র‍্যাঙ্কিং প্রকাশ করেছে। যেখানে টেস্টে বোলারদের মধ্যে আট ধাপ এগিয়ে ১৪ নম্বরে ওঠে এসেছেন তাইজুল। বাঁ-হাতি এই স্পিনারের রেটিং পয়েন্ট ৭০৮, যা বাংলাদেশের বোলারদের মধ্যে টেস্ট ইতিহাসের সর্বোচ্চ। এর আগে টাইগার অধিনায়ক সাকিব আল হাসানের টেস্টে সর্বোচ্চ রেটিং ছিল ৭০৫। ২০১৭ সালের আগস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের সময় তিনি এ কীর্তি গড়েছিলেন। যা টিকেছিল ৬ বছর।

Advertisements

সাকিবকে টপকে যাওয়ার পাশাপাশি নিজের ক্যারিয়ারসেরা র‌্যাঙ্কিংয়েও উঠে এসেছেন তাইজুল। ৩১ বছর বয়সী এই স্পিনার এর আগে ছিলেন ২২ নম্বরে। টেস্ট র‍্যাঙ্কিংয়ে যা তার ক্যারিয়ারসেরা। যদিও ২০১১ সালের নভেম্বরে সাকিব সর্বোচ্চ সপ্তম স্থানে উঠেছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আজকের রাশিফল

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন