English

30 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

সাকিবের পানি পানের সমালোচনায় যা বললেন মুশফিক

- Advertisements -

মুসলিম বিশ্বের সবচেয়ে পবিত্র মাস রমজান শুরু হয়েছে। তবে রোজার মধ্যেই বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ চলছে। যদিও বাংলাদেশের অনেক ক্রিকেটার তীব্র গরমে রোজা রেখে ম্যাচ খেলছেন। কিন্তু চট্টগ্রামে সিরিজের প্রথম ওয়ানডেতে রোজা না রেখে পানি পান করায় তুমুল সমালোচনার মুখে পড়েছেন পেসার তানজিম হাসান সাকিব। পরে বিষয়টির জবাব দিয়েছেন অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম।

গতকাল বুধবার শ্রীলংকার বিপক্ষে ৬ উইকেটে জয় পায় বাংলাদেশ। এ ম্যাচে তীব্র গরমে রোজা রেখে ম্যাচ খেলেছেন মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ ও মেহেদী হাসান মিরাজসহ আরও বেশ কয়েকজন। যেখানে ব্যাটিংয়ে নেমে মাহমুদউল্লাহ ক্র্যাম্পের শিকার হয়েছেন। এছাড়া বোলিংয়ে তানজিম হাসান সাকিবেরও একই পরিণতি হয়েছিল। ফলে এই তরুণকে বেশ কয়েকবার মাঠে পানি খেতে দেখা গেছে।

একটা সময় বোলিং করতে গিয়ে সাকিব ক্র্যাম্প করে মাঠ ছেড়েছিলেন। তিনি পুরো ওভারও শেষ করতে পারেননি। পরে সৌম্যকে দিয়ে ওভার শেষ করাতে বাধ্য হন অধিনায়ক শান্ত। হয়তো পানিশূন্যতার কারণেই এমন হয়েছে। মাহমুদউল্লাহ রোজা রেখে ম্যাচ খেললেও সাকিব রোজা ছিলেন না। যার ফলে নেটিজেনদের তোপের মুখে পড়েছেন এই তরুণ।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে সাকিবের মাঠে পানি পান করা নিয়ে মুশফিক বলেন, ‘সাকিবের অবস্থাটা কিন্তু ভিন্ন। কারণ, আজকে যেরকম গরম ছিল, ওর জন্য একটু কঠিন ছিল; ক্র্যাম্প হচ্ছিল।

পেস বোলারদের জন্য এটা আরও অনেক কঠিন। আপনি যদি খেয়াল করেন, আজকে প্রায় দু-তিনজনের ক্র্যাম্প হচ্ছিল। এটা মানুষের যার যার ব্যক্তিগত মন্তব্য।’

সমালোচনা হলেও এদিন বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন সাকিব। আভিস্কা ফার্নান্ডো আর পাতুম নিশাঙ্কা যেভাবে শুরু করেছিলেন, চট্টগ্রামের উইকেটে এমন শুরুর পর শ্রীলংকার রানটা ৩০০ ছাড়িয়ে যাওয়াটাই ছিল স্বাভাবিক।

কিন্তু পরপর ৩ ওভার এবং ইনিংসের ১০, ১২ ও ১৪ নম্বর ওভারে তিনটি আঘাতে সাকিব রীতিমতো কাঁপিয়ে দিলেন শ্রীলংকাকে। বিনা উইকেটে ৭১ থেকে দেখতে না দেখতেই ৮৪ রানে নেই ৩ উইকেট! ওই ধাক্কাতেই নড়বড়ে হয়ে গেছে শ্রীলংকা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন