English

27 C
Dhaka
সোমবার, নভেম্বর ২৮, ২০২২
- Advertisement -

সৌরভ হাসপাতাল থেকে ছাড়া পাচ্ছেন রোববার!

- Advertisements -

দ্বিতীয়বার বুকের ব্যাথা নিয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পর বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলিকে নিয়ে ভক্তদের দুঃশ্চিন্তার কোনো অন্ত নেই। হৃদযন্ত্রে দুটি ব্লকেজ ধরা পড়ার পর সেখানে দুটি স্টেন্ট এরই মধ্যে বসানো হয়েছে। আজ কলকাতা অ্যাপোলো হাসপাতালের ডাক্তাররা জানিয়েছেন, সৌরভ আগের চেয়ে অনেক ভালো রয়েছেন। ভালো সাড়া দিচ্ছেন। খুব দ্রুতই হাসপাতাল থেকে ছাড় দেয়া হতে পারে।

ভারতীয় মিডিয়ার খবর, সব ঠিক থাকলে রোববারই হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে সৌরভ গাঙ্গুলিকে। অ্যাপেলো হাসপাতাল সূত্র থেকে এমনটাই জানা গেছে।

Advertisements

দুটি স্টেন্ট বসানোর পর থেকেই পরিস্থিতির উন্নতি ঘটতে শুরু করে সৌরভের শরীরে। বিখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ দেবি শেঠির তত্ত্ববাধানে সৌরভের ধমনীতে স্টেন্ট দুটি বসানো হয়। এর ফলে তার তিনটি ব্লকেজেই স্টেন্ট বসানো সম্পন্ন হয়েছে।

২ জানুয়ারি প্রথমবার অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পর একটি ধমনীতে স্টেন্ট বসানো হয়েছিল। এরপর কয়েকদিন বাড়িতে বিশ্রামে ছিলেন কলকাতার মহারাজ।

কিন্তু ২৭ জানুয়ারি আবারও বুকে ব্যথা শুরু হওয়ায় তাকে অ্যাপেলো হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই বৃহস্পতিবার সৌরভের বাকি দু’টি স্টেন্ট বসানো হয়। বেঙ্গালুরু থেকে এসে সৌরভের স্টেন্ট বসানো তদারকি করেন দেবি শেঠি। তার সঙ্গে মেডিক্যাল বোর্ডে ছিলেন অজিত দেশাই, সরোজ মন্ডল এবং সপ্তর্ষি বসু।

Advertisements

সৌরভের হৃদযন্ত্রে স্টেন্ট বসানোর পর দেবি শেঠি সাংবাদিকদের জানিয়েছিলেন, ‘পুরো বিষয়টি সফলভাবে হয়েছে। কয়েকদিনের মধ্যেই তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে।’

বর্তমানে চিকিৎসক আফতাব খান ও চিকিৎসক অশ্বিন মেহতার তত্ত্বাবধানে রয়েছেন সৌরভ। তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। অ্যানজিওপ্লাস্টির পর সৌরভকে ক্রিটিক্যাল ইউনিটে রাখা হয়েছিল। তবে শুক্রবার তাকে প্রাইভেট রুমে স্থানান্তর করা হয়।

সৌরভের অন্যতম চিকিৎসক সপ্তর্ষি বসু জানান, ‘রোববার সকালে সৌরভকে ছুটি দেওয়ার পরিকল্পনা রয়েছে। সে এখন সম্পূর্ণ সুস্থ রয়েছে। চিকিৎসায় দ্রুত সাড়া দেওয়ায় ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন