English

34 C
Dhaka
সোমবার, জুলাই ৪, ২০২২
- Advertisement -

স্ত্রীকে সিরিজসেরার পুরস্কার উৎসর্গ করলেন লিটন

- Advertisements -

দল জেতেনি, তবে ব্যাট হাতে দারুণ এক ইনিংসই খেলেছেন লিটন দাস। দলের বাকি সবাই মিলে যেখানে করতে পেরেছে ৯৭ রান, সেখানে লিটনের একার ব্যাট থেকে এসেছে ৮৬ রানের ইনিংস। এর আগে দ্বিতীয় ম্যাচে তার ব্যাট থেকে আসে ১৩৬ রানের ঝকঝকে ইনিংস। সেদিন তার ব্যাটে ভর করেই ৩০৬ রানের পুঁজি পায় বাংলাদেশ।

Advertisements

সবমিলিয়ে তিন ম্যাচে ৭৪.৩৩ গড়ে ২২৩ রান করার সুবাদে সিরিজসেরার পুরস্কার জিতেছেন লিটন। এ নিয়ে ওয়ানডে ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো ম্যান অব দ্য সিরিজ পুরস্কার জিতেছিলেন তিনি। প্রথমবার জিতেছিলেন ২০২০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে। সেবার দুই সেঞ্চুরিতে ৩১১ রান করেন তিনি।

সোমবার আফগানিস্তানের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচটি ছিল লিটনের ক্যারিয়ারের ৫০তম ওয়ানডে। এই ম্যাচে ৮৬ রানের ইনিংস খেলার মাধ্যমে বাংলাদেশের মাত্র তৃতীয় ব্যাটার হিসেবে প্রথম ৫০ ওয়ানডেতেই ১৫০০ রান করার মাইলফলক স্পর্শ করেছেন লিটন। এছাড়া প্রথম ৫০ ওয়ানডেতে সর্বোচ্চ ৫টি সেঞ্চুরি রয়েছে লিটনেরই।

Advertisements

ম্যাচ শেষে পরাজয়ের গ্লানি সঙ্গী করেই সিরিজসেরার পুরস্কার হাতে নেন লিটন। নিজের পারফরম্যান্সে খুশি হলেও পরাজয়ে হতাশ জানিয়ে এ ডানহাতি ওপেনার বলেন, ‘অবশ্যই! আমি নিজের পারফরম্যান্সের ওপর খুশি। তবে আমার দল জিতলেই শুধু আমার এমন পারফরম্যান্স কাউন্ট হবে।’

সিরিজসেরার পারফরম্যান্স কাউকে উৎসর্গ করবেন কি না জিজ্ঞেস করা হলে স্ত্রী দেবশ্রী বিশ্বাস সঞ্চিতার কথা জানিয়ে লিটন বলেন, ‘আমার স্ত্রী সবসময় আমাকে অনেক সাপোর্ট করে। আমি তাকেই এই সিরিজসেরার পুরস্কার উৎসর্গ করতে চাই।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন