English

31 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
- Advertisement -

২১ বলে সেঞ্চুরি করে বিশ্বরেকর্ড

- Advertisements -

মাত্র ২১ বলে সেঞ্চুরি করে ইতিহাস গড়লেন আসজাদ বাট। সব মিলিয়ে ২৭ বলে ১২৮ রান করে দলকে একা হাতে ম্যাচ জিতিয়েছেন তিনি। এমন দানবীয় ইনিংস খেলার পথে ১৮ ছক্কা এবং ৪টি চার মেরেছেন স্পেনের এই ক্রিকেটার।

Advertisements

চলমান টি-টেন লিগে কাটালুনিয়া ড্রাগন্স বনাম সোহাল হসপিটালেট ম্যাচে এই রেকর্ড গড়েছেন আসজাদ। ১০ ওভারে আসজাদের দলের দরকার ছিল ১৫৬ রান। সেই রান ৫.৩ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় হসপিটালেট। যেখানে ১২৮ করে একাই ম্যাচের ভাগ্য নির্ধারণ করেন আসজাদ।

এর আগে এই  টি-টেন দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটি ছিল শের আলির। তিনি ২৫ বলে তিন অঙ্ক ছুঁয়েছিলেন। মার্সটা সিসির হয়ে সেই রান করেছিলেন তিনি। এবার সেই রেকর্ড ভেঙে এবার নিজের করে নিলেন আসজাদ।

অবশ্য আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম শতরানের রেকর্ডটি এবি ডিভিলিয়ার্সের। তিনি ৩১ বলে শতরান করেছিলেন। দক্ষিণ আফ্রিকার সাবেক এই ব্যাটার ওয়েস্ট ইন্ডিজ়ের বিপক্ষে ওয়ানডেতে এই রেকর্ড গড়েছিলেন।

Advertisements

টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম শতরানের মালিক নেপালের কুশল মল্লা। ৩৪ বলে শতরান করেছিলেন তিনি। টেস্টে দ্রুততম শতরানটি করেছিলেন ব্রেন্ডন ম্যাকালাম। নিউজিল্যান্ডের সাবেক এই ব্যাটার ৫৪ বলে সেঞ্চুরি করেছিলেন।

ওয়ানডে তো বটেই, আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড এবি ডি ভিলিয়ার্সের। ২০১৫ সালের ১৮ জানুয়ারি জোহানেসবার্গে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩১ বলে সেঞ্চুরি করেন ডি ভিলিয়ার্স। টেস্টে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড হয়েছে ঠিক তার পরের বছর। অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০১৬ সালের ফেব্রুয়ারিতে ৫৪ বলে সেঞ্চুরি করেন ব্রেন্ডন ম্যাককালাম। ৩৪ বলে সেঞ্চুরি করে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েন নেপালের কুশল মাল্লা। হাংঝুতে মঙ্গোলিয়ার বিপক্ষে এশিয়ান গেমসে এই কীর্তি গড়েন কুশল।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন