English

29 C
Dhaka
শনিবার, জুন ১৫, ২০২৪
- Advertisement -

৫০ হাজার ডলারে কলম্বো স্ট্রাইকার্সে তাসকিন

- Advertisements -

নাসিম রুমি: আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর মাঠে গড়াবে লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) এবারের আসর। আজ চলছে এলপিএল এর নিলাম। এলপিএলের এবারের নিলামে ২৪ দেশের ৫০০ এর বেশি ক্রিকেটার নাম লিখিয়েছেন।

নিলামের আগেই আইকন খেলোয়াড় হিসেবে মোস্তাফিজুর রহমানকে দলে নেয় দাম্বুলা থান্ডার্স। নিলাম থেকে বাংলাদেশি পেসার তাসকিন আহমেদকে নিয়েছে কলম্বো স্ট্রাইকার্স। বেস প্রাইজ ৫০ হাজার ডলারে তাসকিনকে দলে নেয় কলম্বো। এর আগে ২০২১ সালেও তাসকিনকে দলে নিয়েছিল কলম্বো স্ট্রাইকার্স।

Advertisements

এবারের আইপিএলেও দুটি ফ্র্যাঞ্চাইজি থেকে তাসকিনের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। কলকাতা নাইট রাইডার্স ও পাঞ্জাব কিংস দলে ভেড়াতে চেয়েছিল বলে জানান তাসকিন। তবে শেষ পর্যন্ত বিসিবির আপত্তিতে কোনো দলের সঙ্গেই চুক্তি করেননি তিনি।

বাংলাদেশের হয়ে ৬১টি টি-টোয়েন্টি খেলে ৬৪ উইকেট নিয়েছেন তাসকিন। টি-টোয়েন্টিতে ১৫৬ ম্যাচে তার উইকেট ১৮৩টি। সেরা বোলিং ৫/৩১। ৭ বার ৪ উইকেট করে নেন তাসকিন।

Advertisements

নিলামের জন্য নিবন্ধিত বাংলাদেশি খেলোয়াড়দের মধ্যে লিটন দাস ও মুশফিকুর রহিমকে নিলামে তোলা হলেও তাদেরকে নেয়নি কোন দল। মুশফিকের বেস প্রাইজ ছিল ৫০ হাজার ডলার, লিটনের ৩০ হাজার ডলার। নিলামের প্রথমদিকে আনসোল্ড থেকে গেলেন লিটন ও মুশফিক।

নিলামের প্রথম রাউ্ন্ডে দল পাননি বাংলাদেশের দুই ব্যাটসম্যান তাওহীদ হৃদয় ও নাজমুল হোসেন শান্তও। এলপিএলের গত আসরে জাফনার হয়ে খেলেছিলেন হৃদয়। বাংলাদেশের অধিনায়ক শান্তর বেজ প্রাইস ছিল ৪০ হাজার ডলার।

এর আগে শ্রীলঙ্কান বোর্ড নিলামের জন্য নিবন্ধিত খেলোয়াড়দের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছিল।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন