English

34 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২, ২০২৪
- Advertisement -

আইসিসির বিশ্বকাপ প্রচারণায় উপেক্ষিত বাংলাদেশ

- Advertisements -

নাসিম রুমি: বিশ্বকাপের বাকি আর মাত্র ৭৭ দিন। বাইশগজের মূল লড়াইয়ের আগে মাঠের বাইরের প্রচার প্রচারণাতেই এখন ব্যস্ত বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা-আইসিসি। প্রচারণার অংশ হিসেবে সম্প্রতি নতুন একটি ভিডিও প্রকাশ করেছে তারা। যা নিয়ে ইতোমধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা যাচ্ছে।

দুই মিনিট তেরো সেকেন্ডের সেই ভিডিওতে প্রায় উপেক্ষিত ছিল বাংলাদেশ। ওয়ানডে ফরম্যাটে অন্যতম শক্তিশালী দল হলেও টাইগারদের যেন অনেকটা সরিয়ে রেখেই ভিডিও সম্পাদনার কাজ শেষ করেছে আইসিসি। একইভাবে সেভাবে দেখা যায়নি বাছাইপর্ব পেরিয়ে আসা বিশ্বকাপের আরেক দল নেদারল্যান্ডসকেও।

Advertisements

পুরো ভিডিওতে বাংলাদেশের প্রসঙ্গ এসেছে কেবল দুইবার। ২০১৯ বিশ্বকাপে বাউন্ডারিতে সাইফউদ্দিনের ফিল্ডিং এবং জার্সি পরিহিত এক সমর্থক ছাড়া পুরো ভিডিওতে খুঁজেই পাওয়া যায়নি বাংলাদেশকে। আর ২০১১ বিশ্বকাপে জাতীয় সঙ্গীতের একটি ক্লিপ ছাড়া নেদারল্যান্ডসকেও দেখা যায়নি কোনভাবেই।

তবে, বিশ্বকাপে না থেকেও পুরো ভিডিওতে বেশ কয়েকবারই জায়গা পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। দেশটির কিংবদন্তি ক্রিকেটার ক্লাইভ লয়েডের ভিডিও ফুটেজও দেখা গিয়েছে।

Advertisements

ভিডিওর বড় আকর্ষণ ছিলেন বলিউডের সুপারস্টার শাহরুখ খান। পুরোটা সময় শোনা গেছে তার কণ্ঠ। শেষদিকে নিজেও এসেছেন ক্যামেরার সামনে। মুম্বাইতে ‘It takes one day’ শিরোনামে শুরু হওয়া ক্যাম্পেইনের অংশ হিসেবে এই ভিডিও প্রকাশ করেছে আইসিসি।

শাহরুখ খানের অন্তর্ভুক্তি প্রসঙ্গে আইসিসির প্রধান নির্বাহী জিওফ অ্যালারডাইস বলেন, ক্রিকেট এবং চলচ্চিত্র ভারতের হৃদয়ের সাথে মিশে আছে। আর আমরা এই দুটিকেই একত্র করে ছড়িয়ে দিতে চেয়েছি। ক্রিকেটারের অসাধারণ একটি দলের সাথে বলিউড সুপারস্টার শাহরুখ খানের উপস্থিতি আমাদের এই দেশের সাথে সংযোগ আরও গভীর করবে। সেইসাথে বিশ্বব্যাপী মনযোগ আকর্ষণেও বেশ সাহায্য করবে।

ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই চেয়ারম্যান জয় শাহও উৎসাহী এমন প্রচারণা নিয়ে, ‘আইসিসি ক্রিকেট বিশ্বকাপের এমন প্রচারণা শুরু করতে পেরে আর পুরো বিশ্বে এর উন্মাদনা ছড়িয়ে দিতে পেরে আমরা গর্বিত।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন