English

30 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

আর্জেন্টিনার পথে জামাল

- Advertisements -

নাসিম রুমি: বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া আর্জেন্টিনার উদ্দেশ্যে আজ (শুক্রবার) সকালে ঢাকা ছেড়েছেন। তার্কিশ এয়ারলাইন্সে করে তিনি আর্জেন্টিনার বুয়েন্স আয়ার্সে পৌঁছাবেন। মাঝপথে তুরস্ক ও পানামায় যাত্রা বিরতি দেবেন তিনি, এরপর আগামীকাল আর্জেন্টাইন সময় ভোর সাড়ে ছয়টায় বুয়েন্স আয়ার্সে পৌঁছানোর কথা জামালের।

Advertisements

জামাল আর্জেন্টিনার তৃতীয় বিভাগের দল সোল দা মায়োতে খেলছেন। ফিফা উইন্ডোতে বাংলাদেশের হয়ে বিশ্বকাপ বাছাইয়ের প্লে-অফ খেলতে ঢাকায় এসেছিলেন তিনি। এরপর মালদ্বীপের মালেতে ১২ ও ঢাকায় ১৭ অক্টোবর দুই ম্যাচ খেলেন এই বাংলাদেশ অধিনায়ক। ১৮ অক্টোবর ঢাকায় পা রেখেছিলেন ব্রাজিলের বিশ্বকাপজয়ী তারকা রোনালদিনহো, সেদিন রাতে জামাল তার সঙ্গেও সাক্ষাৎ করেন। এরপর একদিন বিশ্রামে কাটিয়ে আজ ভোরে রওনা হয়েছেন আর্জেন্টিনার উদ্দেশে।

Advertisements

মালদ্বীপের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের প্লে-অফ জেতায় বাংলাদেশ আগামী ১৬ নভেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলবে। সেই ম্যাচের জন্য নভেম্বরের প্রথম সপ্তাহে প্রস্তুতি শুরু হবে বাংলাদেশের। সে কারণে মাত্র সপ্তাহ দু’য়েক সময় আর্জেন্টিনায় থাকতে পারবেন জামাল। এরপর আবার তাকে জাতীয় দলের জন্য ফিরতে হবে। আর্জেন্টিনা-বাংলাদেশ আসা-যাওয়া বেশ সময়সাপেক্ষ। তাই মাঝের সময়টুকু দেশে থাকার খানিকটা ইচ্ছে পোষণ করলেও, তিনি সোল দা মায়োর জন্য আর্জেন্টিনায় ফেরার সিদ্ধান্ত নিয়েছেন।

জাতীয় দলে খেলার সময় জামাল ভূঁইয়াকে আর্জেন্টিনা-বাংলাদেশের টিকিট ফেডারেশনকে দিতে হয়। তার প্রতিটি সফরে ফেডারেশনের প্রায় ৪-৫ লাখ টাকা ব্যয় হয়। আর্জেন্টিনার ক্লাবে যোগ দেওয়ার পর জামাল দু’বার বাংলাদেশের হয়ে খেলতে এসেছেন। সেপ্টেম্বরে ফিফা উইন্ডোতে আফগানিস্তানের বিপক্ষে দু’টি প্রীতি ম্যাচের পর এবার বিশ্বকাপ বাছাইয়ের দু’টি প্লে-অফ ম্যাচও খেললেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন