English

28 C
Dhaka
বুধবার, মে ১, ২০২৪
- Advertisement -

এবারের আইপিএলে চ্যাম্পিয়ন দলসহ কে কত টাকা পাবে?

- Advertisements -
Advertisements

দেখতে দেখতে চলে এলো সেই মাহেন্দ্রক্ষণ। আর মাত্র কয়েক ঘণ্টা পরই জানা যাবে, ২০২৩ আইপিএলের চ্যাম্পিয়ন হচ্ছে কোন দল। বাংলাদেশ সময় রাত আটটায় আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে চারবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস আর টানা দ্বিতীয়বারের ফাইনালিস্ট গুজরাট টাইটান্স।

Advertisements

আইপিএল মানেই টাকার ছড়াছড়ি। চ্যাম্পিয়ন দল কত পাবে, রানার্সআপের জন্যইবা বরাদ্দ কত? সর্বোচ্চ রান সংগ্রাহকের পকেটে কত ঢুকবে, কত পাবেন সর্বোচ্চ উইকেটশিকারি? এমন নানা প্রশ্ন ঘুরপাক খাচ্ছে ক্রিকেটপ্রেমীদের মনে। সেই সব প্রশ্নের উত্তর থাকছে এই প্রতিবেদনে।

স্পোর্টস্টারের রিপোর্ট অনুসারে, এই বছরের আইপিএলে মোট প্রাইজমানি রাখা হয়েছে ৪৬.৫ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় ৬০ কোটি টাকার ওপরে)।

চেন্নাই-গুজরাটের মধ্যে যে দল শিরোপা জিতবে, তারা পাবে সর্বোচ্চ ২০ কোটি রুপি (প্রায় ২৬ কোটি টাকা) এবং রানার্সআপ দল পাবে ১৩ কোটি রুপি (প্রায় পৌনে ১৭ কোটি টাকা)।

এছাড়াও তৃতীয় স্থানে থাকা মুম্বাই ইন্ডিয়ান্স এবং চতুর্থ স্থানে থাকা লখনৌ সুপার জায়ান্টসও আর্থিক পুরস্কার পাবে। যদিও মুম্বাই পয়েন্ট তালিকায় চতুর্থ ছিল, কিন্তু তারা এলিমিনেটর ম্যাচে লখনৌকে হারানোর কারণে তিন নম্বর দলের জন্য বরাদ্দ ৭ কোটি রুপি (প্রায় ৯ কোটি টাকা) পাবে। এলিমিনেটরে লকনৌ পাবে ৬.৫ কোটি রুপি (প্রায় সাড়ে ৮ কোটি টাকা)।

এছাড়াও আইপিএলে সবচেয়ে বেশি রান করা ব্যাটার এবং সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার প্রত্যেকে ১৫ লাখ রুপি (প্রায় ১৯ লাখ টাকা) করে পাবেন এবং উদীয়মান খেলোয়াড় পাবেন ২০ লাখ রুপি (প্রায় ২৬ লাখ টাকা)।

দেখে নেওয়া যাক আইপিএল-২০২৩ পুরস্কার মূল্য

চ্যাম্পিয়ন দল– ২০ কোটি রুপি
রানার্সআপ দল- ১৩ কোটি রুপি

তৃতীয় হওয়া দল– ৭ কোটি রুপি (মুম্বাই ইন্ডিয়ান্স)
চতুর্থ হওয়া দল- ৬.৫ কোটি রুপি (লখনৌ সুপার জায়ান্টস)

কমলা ক্যাপজয়ী ক্রিকেটার– ১৫ লাখ রুপি
বেগুনি ক্যাপজয়ী ক্রিকেটার- ১৫ লাখ রুপি

উদীয়মান খেলোয়াড়– ২০ লাখ রুপি
সবচেয়ে মূল্যবান খেলোয়াড়- ১২ লাখ রুপি

গেম চেঞ্জার অব দ্য সিজন– ১২ লাখ রুপি
সুপার স্ট্রাইকার অফ দ্য সিজন- ১২ লাখ রুপি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন