English

31 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

টাইগারদের হেড কোচ হিসেবে নিয়োগ পেলেন হাথুরুসিংহে

- Advertisements -

অবশেষে গুঞ্জন ও জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হেড কোচ হিসেবে আবারো নিয়োগ পেলেন চন্ডিকা হাথুরুসিংহে। দ্বিতীয় মেয়াদে আবারো একই পদে দুই বছরের চুক্তিতে যোগদান করেন তিনি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জানান, টাইগারদের অল-ফরম্যাট কোচ হিসেবে যোগদান করেছেন হাথুরুসিংহে।

Advertisements

সূত্রের দেওয়া তথ্যানুযায়ী, ২০১৭ সালে হাথুরুসিংহের পদত্যাগের পরও দীর্ঘদিন তাকে স্বপদে ফেরানোর চেষ্টা করেছে বিসিবি। হেড কোচ হিসেবে রাসেল ডোমিঙ্গোর পদত্যাগের পর নতুন কোচের সন্ধান করা হচ্ছে বলে জানায় বিসিবি, এরপরেই দ্বিতীয় মেয়াদে হাথুরুসিংহের যোগদানের আনুষ্ঠানিক ঘোষণা দেয় বিসিবি।

হাথুরুসিংহের তুলনায় স্টিভ রোডস (২০১৮-১৯) ও ডোমিঙ্গোর (২০১৯-২২) সময়ে জয়ের হার তুলনামূলক বেশি ছিলো। ৪৫ ম্যাচে রোডসের জয়ের হার ছিলো ৫১ দশমিক ১১ শতাংশ এবং সব ফরম্যাটের ক্রিকেটে ডোমিঙ্গোর জয়ের হার ছিলো ৪২ দশমিক ৩৪ শতাংশ। হাথুরুসিংহের তুলনায় ওডিআই ও টি২০ দুই ফরম্যাটেই রোডস ও ডোমিঙ্গো দুইজনের রেকর্ড ভালো। তবে টেস্ট ক্রিকেটের ক্ষেত্রে হাথুরুসিংহের রেকর্ড তুলনামূলক ভালো, ২১টি ম্যাচের মধ্যে ৬টিতে জয় পাওয়ার রেকর্ড করেন তিনি।

বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসের মতে, হাথুরুসিংহেকে স্বাগত জানাতে পেরে বোর্ড আনন্দিত। জালাল ইউনুসের মতে, দলের সংস্কৃতি ও খেলোয়াড়দের সাথে পূর্বপরিচিত হওয়ার কারণে খাপ খাইয়ে নিতে খুব বেশি সময় লাগবে না তার।

তিনি দাবি করেন, বাংলাদেশের ক্রিকেট নিয়ে হাথুরুসিংহের সবসময়ই আগ্রহ ছিলো। পাশাপাশি বোর্ডের আত্মবিশ্বাস বজায় রাখতে তিনি নিবেদিতপ্রাণ থাকবেন এবং সামনের বছরগুলোতে নিজের চুক্তিবদ্ধ প্রতিশ্রুতি বজায় রাখতে সক্ষম হবেন।

Advertisements

ধারণা করা হচ্ছে, ১ মার্চের বাংলাদেশ ও ইংল্যান্ডের তিন ম্যাচের ওডিআই সিরিজের প্রায় ১ সপ্তাহ আগে, ১৮ থেকে ২০ ফেব্রুয়ারি ঢাকায় এসে পৌঁছাবেন চন্ডিকা হাথুরুসিংহে।

বলা বাহুল্য, নিজেদের মাটিতে হতে যাওয়া এই সিরিজে, ইংল্যান্ডের সাথে টাইগারদের সাক্ষাতের দিকে গভীরভাবে নজর রাখবেন সবাই।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন