English

40 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

তামিমের ‘পক্ষেই’ বললেন রোহিত শর্মা

- Advertisements -

নাসিম রুমি: আইসিসির মেগা টুর্নামেন্টটিতে অংশ নিতে ইতোমধ্যে ভারতে পা রেখেছে বাংলাদেশ দল। টাইগাররা অবশ্য বিশ্বকাপের দেশে যাওয়ার আগে ঘটেছে বেশ নাটকীয় ঘটনা।

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে মঙ্গলবার দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে রাখা হয়নি দেশসেরা ওপেনার তামিম ইকবালকে।

Advertisements

ওয়ানডে সুপার লিগে শীর্ষ তিনে বাংলাদেশ দল যেই তামিমের নেতৃত্বে স্থান করে নিয়েছিল, সেই তামিমকে ছাড়াই বিশ্বকাপ মিশনে যান টাইগাররা, যা নিয়ে তোলপাড় ক্রিকেটপাড়ায়।

এদিকে ওপেনারকে (তামিমকে) নিচে খেলানো নিয়ে মন্তব্য করেছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। সাকিব যার উদাহরণ টেনে তামিমের সিদ্ধান্তকে বলেছিলেন ছেলেমানুষি।

সেই রোহিত শর্মা বলেন, দলের মধ্যে ফ্লেক্সিবিলিটি জরুরি। কিন্তু তাই বলে এমন না যে ওপেনারকে সাত নম্বরে পাঠিয়ে দেব অথবা হার্দিক পান্ডিয়াকে ওপেনিংয়ে পাঠিয়ে দেব— এটা হয় না। শিখর ধাওয়ান ও রোহিত শর্মা গত সাত বছর ধরে ওপেন করছে।

Advertisements

কোহলি তিন নম্বরেই ব্যাটিং করেছে। চার ও পাঁচ নম্বরে যে নতুন খেলোয়াড় আসে, সেটি ওপেন থাকা জরুরি। সে উপরে এবং নিচে ব্যাটিং করে।

তিনি আরও বলেন, আপনি যদি পেছনের চার-পাঁচ বছর দেখেন ওপেনারের জায়গা, যেটা সে সেখানেই ব্যাটিং করে। তিন নম্বর ব্যাটার তিন নম্বরেই ব্যাটিং করে। পাঁচ নম্বরে রাহুল খেলে সে ওখানেই খেলে। হার্দিক ছয়ে খেলে সে সেখানেই খেলে। সাত নম্বরে জাদেজা। চার ও পাঁচ নম্বর যদি উপর-নিচ হয়, এতে বেশি সমস্যা হয় না। এমন ফ্লেক্সিবিলিটি তো দলে জরুরি।

রোহিত আরও বলেন, আমি যখন দলে এসেছি, আমারও ব্যাটিং পজিশন ওপর থেকে নিচ হয়েছে। আমরা সব তরুণই করেছি। তো আমি সেই ফ্লেক্সিবিলিটির কথা বলছি। তাই বলে এটা নয় যে, সে ওপেনার তাকে আট নম্বরে পাঠিয়ে দাও। আর আট নম্বর ব্যাটারকে উপরে পাঠিয়ে দাও। আমরা এমন পাগলামি করি না।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন