English

35 C
Dhaka
শনিবার, মে ৪, ২০২৪
- Advertisement -

পাকিস্তানের ক্রিকেট ইতিহাস থেকে মুছে ফেলা হলো ইমরানকে

- Advertisements -

নাসিম রুমি: পাকিস্তানের ক্রিকেট ইতিহাসে সবচেয়ে বড় সাফল্য এসেছিল ইমরান খানের হাত ধরে ১৯৯২ সালে বিশ্বকাপ জিতেছিল পাকিস্তান। সেই দলের অধিনায়ক ছিলেন অবসর ভেঙে ফিরে আসা ইমরান খান। কিন্তু তাকে বাদ দিয়েই তৈরি হলো পাকিস্তানের ক্রিকেট ইতিহাসের ভিডিও।

Advertisements

দেশটির ক্রিকেট বোর্ড ১৪ আগস্ট সেই দেশের স্বাধীনতা দিবসে যে স্মৃতিচারণের ভিডিও পোস্ট করেছে, তাতে নেই সাবেক অধিনায়ক ইমরান।

এখনো পর্যন্ত পাকিস্তান একবারই ৫০ ওভারের ক্রিকেটে বিশ্বকাপ জিতেছে। ইমরানের নেতৃত্বেই সেই জয় পেয়েছিলেন ওয়াসিম আকরামরা। দলের মধ্যে আত্মবিশ্বাস এনে দিয়েছিলেন ইমরান। তার নেতৃত্বে পাকিস্তান দল এক অবিশ্বাস্য লড়াই করেছিল। কিন্তু তিনিই বাদ স্মৃতিচারণের ভিডিওতে। ইমরানের বাদ পড়ার পিছনে রাজনৈতিক কারণ রয়েছে বলে মনে করা হচ্ছে।

Advertisements

ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর রাজনীতিতে যোগ দিয়েছিলেন ইমরান। দেশের প্রধানমন্ত্রী হয়েছিলেন তিনি। কিন্তু তোশাখানা মামলায় তিন বছরের জেলের সাজা হয়েছে সাবেক প্রধানমন্ত্রী ইমরানের। আগামী পাঁচ বছর রাজনীতি থেকেও নির্বাসিত তিনি। এমন অবস্থায় তাকে সচেতনভাবেই বোর্ডের ভিডিও থেকে বাদ দেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে।

ভিডিওটিতে পাকিস্তান ক্রিকেট দলের বিভিন্ন সাফল্যের কথা তুলে ধরা হয়েছে। সেখানে কোনো ট্রফি জয়ের উল্লেখ থাকলে অধিনায়কের নাম লেখা হয়েছে। কিন্তু ১৯৯২ সালের বিশ্বকাপের সাফল্য যখন দেখানো হয়েছে, তখন ইমরানের নাম উল্লেখ করা হয়নি। সেখানে ইনজামাম উল হকের ম্যাচ জেতানো ইনিংসের কথা বলা হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন