English

37 C
Dhaka
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
- Advertisement -

বাবরের প্রশংসায় পঞ্চমুখ কোহলি

- Advertisements -

নাসিম রুমি: বিশ্ব ক্রিকেটের দুই চির প্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। রাজনৈতিক বৈরিতার কারণে মাঠ এবং মাঠের বাইরে উত্তাপ ছড়িয়ে পড়ে এই দুই প্রতিবেশী দেশের খেলায়। তবে বেশ ভালো সম্পর্ক রয়েছে এই দুই দেশের ক্রিকেটারদের মধ্যে। একে অপরকে প্রশংসায় ভাসান অনেক ক্রিকেটার। এবার পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের প্রশংসা করেছেন ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলি।

Advertisements

বাবরকে সব ফরম্যাটে বিশ্বের সেরা ব্যাটার বলেছেন কোহলি। দীর্ঘদিন ধরে বিশ্ব ক্রিকেটে অন্যতম সেরা তারকা বাবর। ক্রিকেটে তিন ফরম্যাটে ব্যাট হাতে সমানতালে দাপট দেখাচ্ছেন তিনি। বর্তমানে আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষে আছেন বাবর। টেস্টে চতুর্থ ও টি-টোয়েন্টিতে তৃতীয়স্থানে আছেন বাবর।

গেল চার-পাঁচ বছর ধরে দুর্দান্ত ব্যাটিং পারফরমেন্সে বিশ্ব জুড়ে প্রশংসা কুড়িয়েছেন বাবর। ২০১৯ সালে ইংল্যান্ড বিশ্বকাপে ম্যানচেস্টারের ম্যাচে বাবরের সঙ্গে প্রথম দেখার হয় কোহলির। বাবরের সঙ্গে কোহলির সাক্ষাৎ করিয়ে দিয়েছিলেন পাকিস্তানের অলরাউন্ডার ইমাদ ওয়াসিম। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ থেকে ইমাদের সঙ্গে পরিচয় কোহলি।

স্টার স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে সেই স্মৃতিচারণ করে কোহলি বলেন, ‘২০১৯ বিশ্বকাপে ম্যানচেস্টারের ম্যাচ শেষে তার (বাবর) সঙ্গে আমার কথা হয়। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ থেকে আমি ইমাদ’কে (ওয়াসিম) চিনতাম। ইমাদ আমাকে এসে বলেছিলো, আমার সঙ্গে বাবর কথা বলতে চায়। আমরা বসলাম এবং খেলা নিয়ে আলোচনা করলাম। আমি প্রথম দিন থেকেই তার মধ্যে প্রতিপক্ষের প্রতি যথেষ্ঠ সম্মান ও শ্রদ্ধাবোধ দেখেছি এবং সেটা আজও পরিবর্তন হয়নি।’

Advertisements

বাবরকে বিশ্বের সেরা ব্যাটার হিসেবে অ্যাখায়িত দিয়ে কোহলি বলেন, ‘সব ফরম্যাট মিলিয়ে সে সম্ভবত বিশ্বের সেরা ব্যাটার। ধারাবাহিকভাবে সব ফরম্যাটেই পারফর্ম করে এবং আমি সবসময়ই তার খেলা উপভোগ করি।’

আসন্ন এশিয়া কাপে এই গ্রুপ রয়েছে ভারত-পাকিস্তান। ২ সেপ্টেম্বর শ্রীলঙ্কার ক্যান্ডিতে লড়বে দু’দল। সুপার ফোরে উঠলে আবারও দেখা হবে দুই চির প্রতিদ্বন্দ্বীর। এছাড়াও আগামী ওয়ানডে বিশ্বকাপে ১৪ অক্টোবর আহমেদাবাদে দেখা হবে ভারত ও পাকিস্তানের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন