English

33 C
Dhaka
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
- Advertisement -

বাবরের বিশ্বরেকর্ড ভাঙলেন ভারতীয় ব্যাটার শুভমন

- Advertisements -

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচ চলাকালীন নজির গড়লেন শুভমন গিল। পাকিস্তানের অধিনায়ক বাবর আজ়মের নজির ভেঙেছেন ভারতীয় ব্যাটার।

Advertisements

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচে ভারতের যে দুই ব্যাটার রান করেছেন তাঁদের মধ্যে এক জন শুভমন গিল। ওপেন করতে নেমে ৩৪ রান করেছেন তিনি। কিন্তু দলের বাকি ব্যাটারদের ব্যর্থতায় ম্যাচ হারতে হয়েছে ভারতকে। ৩৪ রান করে পাকিস্তানের অধিনায়ক বাবর আজ়মের বিশ্বরেকর্ড ভেঙে দিয়েছেন শুভমন।

২৬টি এক দিনের ম্যাচের পরে রানের নিরিখে সব থেকে উপরে শুভমন। এত দিন এই রেকর্ড ছিল বাবরের দখলে। ২৬টি ম্যাচে শুভমনের রান ১৩৫২। গড় ৬১.৪৫। ২৬টি ম্যাচের পরে বাবরের রান ছিল ১৩২২। বাবরকে টপকে রেকর্ড গড়লেন ভারতীয় ওপেনার। শুধু তাই নয় ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচের পরে আন্তর্জাতিক ক্রিকেটে ২৫০০ রান পেরিয়েছেন শুভমন। ৬৫টি আন্তর্জাতিক ম্যাচে তাঁর রান ২৫২০ ভারতীয় দলে দু’জন স্যামসন!

Advertisements

একই জার্সি পরে খেললেন সঞ্জু ও সূর্য, কেন? দল হারলেও ফুরফুরে মেজাজে কোহলি, রোহিত, ছোট্ট ভক্তের কাছে উপহার পেলেন বিরাট এই তালিকায় তিন নম্বরে রয়েছেন ইংল্যান্ডের জোনাথন ট্রট। ২৬টি ইনিংসের পরে তাঁর রান ছিল ১৩০৩।

চার নম্বরে পাকিস্তানেরই ফখর জামান। তাঁর রান ছিল ১২৭৫। পাঁচ নম্বরে দক্ষিণ আফ্রিকার রাসি ভ্যান ডার ডুসেন। ২৬টি ইনিংসের পরে ১২৬৭ রান করেছিলেন তিনি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন