English

37 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

মাশরাফির আরও একটি মাইলফলক

- Advertisements -

নাসিম রুমি: বাংলাদেশ জাতীয় দলের সাবেক সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা শনিবার আরও একটি মাইলফলক স্পর্শ করলেন।

Advertisements

এদিন সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিপিএলের ম্যাচ খেলতে নেমে চট্টগ্রামের বিপক্ষে নতুন এই মাইলফলক স্পর্শ করেন তিনি। চতুর্থ ক্রিকেটার হিসেবে বিপিএলে ১০০ ম্যাচ খেলেন সিলেট স্ট্রাইকার্সের এই অধিনায়ক।

বিপিএলে সবচেয়ে বেশি ম্যাচ খেলার তালিকায় সবার ওপরে আছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। এরপর এনামুল হক বিজয় ঢুকেছেন এলিট ক্লাবে। ইমরুল কায়েস শনিবার দুপুরে খুলনা টাইগার্সের বিপক্ষে নিজের শততম ম্যাচ খেলেছেন।

সিলেট স্ট্রাইকার্সের অধিনায়ক মাশরাফি ৯৯ ম্যাচে ৯৪টিতে খেলেছেন অধিনায়ক হিসেবে। যেখানে সবচেয়ে সফল তিনিই। এর মধ্যে ৬০ ম্যাচ জিতেছেন। হেরেছেন ৩৪ ম্যাচ। জয়ের শতাংশ ৬৩.৮২।

Advertisements

অধিনায়ক হিসেবে সফল হওয়ার পাশাপাশি বোলার মাশরাফিও বেশ সফল। ৯৬ ইনিংসে ৯৬ উইকেট পেয়েছেন। সেরা বোলিং ১১ রানে ৪ উইকেট। উইকেট সংখ্যায় তার চেয়ে এগিয়ে আছেন কেবল রুবেল হোসেন (৯৭) ও সাকিব আল হাসান (১২৬)।

বিপিএলে মাশরাফির আরও একটি রেকর্ড অনন্য। অধিনায়ক হিসেবে চারবার বিপিএলের ট্রফিতে চুমু খেয়েছেন। ঢাকা গ্ল্যাডিয়েটর্সের হয়ে পরপর দুই মৌসুম শিরোপা জেতার পর কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রংপুর রাইডার্সকে চ্যাম্পিয়ন করেছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন