English

30 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

মাহমুদউল্লাহকে নিয়েই বাংলাদেশের প্রাথমিক দল

- Advertisements -

নাসিম রুমি: ওয়ানডে দলে ফেরার লড়াইয়ে প্রতিদিনই মিরপুরের একাডেমি মাঠে ঘাম ঝরাচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ। সবশেষ তিনটি সিরিজে জাতীয় দলের অংশ না হলেও এশিয়া কাপ ও বিশ্বকাপ মিশনের আগে তাকে ফেরার রাস্তা তৈরি করে দিচ্ছে টিম ম্যানেজমেন্ট।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বিশ্বস্ত সূত্রে জানা গেছে মাহমুদউল্লাহকে নিয়েই নির্বাচকরা গড়েছেন ক্যাম্পের প্রাথমিক দল। রোববার প্রকাশ করা হতে খেলোয়াড় তালিকা।

Advertisements

সোমবার মিরপুরে শুরু হবে টিম টাইগার্সের কন্ডিশনিং ক্যাম্প। জানা গেছে ২৫ থেকে ৩০ জন ক্রিকেটারকে রাখা হবে প্রাথমিক স্কোয়াডে।

মার্চে ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে সবশেষ সিরিজ খেলেন মাহমুদউল্লাহ। আয়ারল্যান্ডের বিপক্ষে হোম ও অ্যাওয়ে সিরিজের দলে বিবেচনা করা হয়নি অভিজ্ঞ ব্যাটারকে।

Advertisements

আফগানিস্তানের বিপক্ষে কিছুদিন আগে শেষ হওয়া সিরিজের সময় পবিত্র হজ পালন করেন মাহমুদউল্লাহ। টেস্ট, টি-টুয়েন্টির পর ওয়ানডে ক্যারিয়ারও থমকে যাওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়।

অনেক জল্পনা-কল্পনার পর বিশ্বকাপের প্রথম সেঞ্চুরিয়ানকে বড় মঞ্চে আরেকবার বিবেচনা করছে টিম ম্যানেজমেন্ট। অনুশীলনক ক্যাম্পে সবার মন জয় করে মূল দলে জায়গা ফিরে পান কিনা ৩৭ বছর বয়সী এ ক্রিকেটার, সেটি দেখার।

এক যুগের ক্যারিয়ারে ২১৮টি ওয়ানডে খেলেছেন মাহমুদউল্লাহ। তিনটি সেঞ্চুরি ও ২৭টি ফিফটিতে করেছেন ৪৯৫০ রান। উইকেট নিয়েছেন ৮২টি। দীর্ঘসময় ধরে বাংলাদেশ দলে লোয়ার মিডলঅর্ডারে ব্যাটিং করেছেন। ২০১৫ বিশ্বকাপে পর পর দুই ম্যাচে সেঞ্চুরি করে দলের অপরিহার্য ক্রিকেটার হয়ে ওঠেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন