English

36 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

শারীরিকভাবে মাশরাফি ফিট না, সাকিবকে নিয়ে চিন্তিত না: আকরাম খান

- Advertisements -

কিছুদিন পরেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আয়োজনে শুরু হতে যাচ্ছে টি-টোয়েন্টি টুর্নামেন্ট। পাঁচ দল নিয়ে আয়োজিত এই টুর্নামেন্টে জাক-ঝমকের কোনো কমতি রাখছেনা বিসিবি। এই টুর্নামেন্ট দিয়ে নিষেধাজ্ঞা কাটানোর পর প্রত্যাবর্তন ঘটবে সাকিব আল হাসানের। অন্যদিকে শারীরিকভাবে ফিট না থাকার কারণে টুর্নামেন্টে এখন পর্যন্ত অনিশ্চিত সাবেক অধিনায়ক মাশরাফি মোর্ত্তজা।
আজ বুধবার বিকেলে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান ও পরিচালক আকরাম খান টুর্নামেন্টের অগ্রগতি নিয়ে সাংবাদিকদের অবহিত করেন।  মিরপুরে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আকরাম জানান, মাশরাফি এখনো ফিট না তাই সে ফিটনেস টেস্ট দিতে পারবে না। ফিট হলে সে ফিটনেস টেস্ট দিতে পারবে। আর সাকিবের ফিটনেস নিয়ে চিন্তিত নন বলেও জানিয়েছেন বিসিবির এই পরিচালক।
কিছুদিন আগে ইনজুরিতে পড়েন মাশরাফি। বাসায় তার ছেলে-মেয়ে করোনা পজেটিভ হওয়ায় বের হয়ে স্ক্যানও করাতে পারছেন না সাবেক অধিনায়ক। তাই আসন্ন টি-টোয়েন্টি টুর্নামেন্টে তার খেলা এখনো অনিশ্চিত। এ ছাড়া সাকিব দেশে ফেরেন গত বৃহস্পতিবার রাতে। আজ তার করোনা টেস্ট করা হয়েছে। নেগেটিভ আসলেই তিনি অংশ নেবেন ফিটনেস টেস্টে।
আগামী সোমবার থেকে শুরু হবে ক্রিকেটারদের ফিটনেস টেস্ট। প্রথম দিনেই ফিটনেস টেস্ট দিবেন সাকিব। এই টুর্নামেন্টের জন্য ১৬০ জন ক্রিকেটারের নাম তালিকাবদ্ধ করেছে বিসিবি। টুর্নামেন্ট শুরু হতে পারে ২০ অথবা ২২ অক্টোবর। স্পন্সরের কাজ ৯০ ভাগ পূর্ণ হলেও এখনো জানাতে চায়না ক্রিকেট বোর্ড। শতভাগ নিশ্চিত হওয়ার পরই জানানো হবে।
‘মোস্ট প্রবাবলি আমরা ২১ বা ২২ তারিখের দিকে আমরা ইনশাআল্লাহ টুর্নামেন্ট শুরু করার প্লান আছে আমাদের। তো সবকিছু আমরা আপনাদের জানিয়ে দিব।  ড্রাফট আমরা সম্ভবত ১২ তারিখে করছি এবং প্রায় ১৬০ টা মতো প্লেয়ারের আমরা লিস্ট করেছি। আমাদের ৯/১০ তারিখে ফিটনেস টেস্ট আছে। আর যেটা হলো, স্পন্সরটা এখনও ৯০% ঠিক হয়েছে বাট এখনো কিছু ফরমালিটিজ বাকি আছে, ওইটা হলে আমরা কনফার্ম করব’, মিরপুরে ঠিক এভাবেই বলছিলেন আকরাম খান।
আকরাম খান বলেন, ‘সামনে টি-টোয়েন্টি টুর্নামেন্ট হলেও বিসিবির চোখ জানুয়ারিতে ওয়েস্টইন্ডিজ সিরিজে। আমরা আল্লাহর রহমতে দেখেন প্রথম যে আমরা টুর্নামেন্টটা করেছি (বিসিবি প্রেসিডেন্টস কাপ), আল্লাহর রহমতে সফলভাবে করেছি। এখন এই টুর্নামেন্টটাও যদি করতে পারি, ইনশাআল্লাহ আমরা ওয়েস্ট ইন্ডিজকে হোস্ট করতে পারব।  এই টুর্নামেন্ট দুইটা যদি ভালোভাবে করতে পারি, এর চেয়ে ভালো কিছু করে ইনশাআল্লাহ ওয়েস্ট ইন্ডিজ  সিরিজটা করব।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন