English

35 C
Dhaka
মঙ্গলবার, মে ১৪, ২০২৪
- Advertisement -

৩৯ মাস পর কোহলির টেস্ট সেঞ্চুরি

- Advertisements -

নাসিম রুমি: বুনো উল্লাস নয়, হেলমেট খুলে ব্যাট উঁচিয়ে ধরলেন, চুমু খেলেন নিজের বিয়ের লকেটে। দীর্ঘ খরার পর বর্ষণে সিক্ত হওয়ার শান্তি যেন! খরা তো বটেই। ৪১ ইনিংস ও ৩৯ মাস পর টেস্টে সেঞ্চুরির স্বাদ পেলেন বিরাট কোহলি। রোববার অস্ট্রেলিয়ার বিপক্ষে আহমেদাবাদ টেস্টের চতুর্থদিনে তিন অঙ্কের ম্যাজিক ফিগার ছুঁয়ে যেন মুক্তি পেলেন ভারতীয় ব্যাটিং গ্রেট।

Advertisements

তবে এমন দিনেও ১৪ রানের আক্ষেপে পুড়তে হয়েছে তাকে। ক্যারিয়ারের ২৮তম টেস্ট সেঞ্চুরিকে ডাবলে রূপ দেওয়ার সম্ভাবনা জানিয়ে শেষ পর্যন্ত ১৮৬ রানে আউট হন কোহলি। তার চওড়া ব্যাটে প্রথম ইনিংসে ৫৭১ রান তুলে ৯১ রানের লিড নেয় ভারত।

দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে তিন রান তুলে চতুর্থদিন শেষ করা অস্ট্রেলিয়া এখনো ৮৮ রানে পিছিয়ে। আজ শেষদিনে নাটকীয় কিছু না ঘটলে বোর্ডার-গাভাস্কার সিরিজের শেষ টেস্ট ড্রই হতে যাচ্ছে।বুনো উল্লাস নয়, হেলমেট খুলে ব্যাট উঁচিয়ে ধরলেন, চুমু খেলেন নিজের বিয়ের লকেটে। দীর্ঘ খরার পর বর্ষণে সিক্ত হওয়ার শান্তি যেন! খরা তো বটেই। ৪১ ইনিংস ও ৩৯ মাস পর টেস্টে সেঞ্চুরির স্বাদ পেলেন বিরাট কোহলি। রোববার অস্ট্রেলিয়ার বিপক্ষে আহমেদাবাদ টেস্টের চতুর্থদিনে তিন অঙ্কের ম্যাজিক ফিগার ছুঁয়ে যেন মুক্তি পেলেন ভারতীয় ব্যাটিং গ্রেট।

Advertisements

তবে এমন দিনেও ১৪ রানের আক্ষেপে পুড়তে হয়েছে তাকে। ক্যারিয়ারের ২৮তম টেস্ট সেঞ্চুরিকে ডাবলে রূপ দেওয়ার সম্ভাবনা জানিয়ে শেষ পর্যন্ত ১৮৬ রানে আউট হন কোহলি। তার চওড়া ব্যাটে প্রথম ইনিংসে ৫৭১ রান তুলে ৯১ রানের লিড নেয় ভারত। দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে তিন রান তুলে চতুর্থদিন শেষ করা অস্ট্রেলিয়া এখনো ৮৮ রানে পিছিয়ে। আজ শেষদিনে নাটকীয় কিছু না ঘটলে বোর্ডার-গাভাস্কার সিরিজের শেষ টেস্ট ড্রই হতে যাচ্ছে।

এর আগে কোহলি শেষবার টেস্ট সেঞ্চুরি করেছিলেন ২০১৯ সালের নভেম্বরে বাংলাদেশের বিপক্ষে। কাল তিন সংস্করণ মিলিয়ে পেলেন ৭৫তম সেঞ্চুরির দেখা। এর আগে আন্তর্জাতিক ক্রিকেটে ৭৫ সেঞ্চুরির মাইলফলক স্পর্শ করেছিলেন শুধু শচীন টেন্ডুলকার। তার লেগেছিল ৫৬৬ ইনিংস। কোহলি ৫৫২ ইনিংসে গড়লেন দ্রুততম ৭৫ সেঞ্চুরির রেকর্ড। ভরত ৪৪ ও অক্ষর করেন ৭৯ রান। অস্ট্রেলিয়ার লায়ন ও মার্ফি নেন তিনটি করে উইকেট।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন