English

31 C
Dhaka
বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০২২
- Advertisement -

করোনা আবারও কেড়ে নিল সাবেক ক্রিকেটারের প্রাণ!

- Advertisements -
Advertisements

করোনা আবারও কেড়ে নিল সাবেক ক্রিকেটারের প্রাণ। ভয়ঙ্কর এই ভাইরাসে এবার মারা গেলেন সৌরাষ্ট্রের সাবেক পেসার এবং বিসিসিআইয়ের ম্যাচ রেফারি রাজেন্দ্র সিং জাদেজা। গতকাল রবিবার মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৬ বছর। সৌরাষ্ট্র ক্রিকেট সংস্থার পক্ষ থেকে প্রেস বিবৃতিতে জানানো হয়, ‘সৌরাষ্ট্রের ইতিহাসের অন্যতম তারকা রাজেন্দ্রসিং জাদেজার প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে। করোনায় আক্রান্ত হয়ে আজ সকালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।’

খেলোয়াড়ি জীবনে রাজেন্দ্র সিং বাঁ হাতি পেসার এবং অল-রাউন্ডার ছিলেন। খেলেছেন ৫০টি প্রথম শ্রেণি এবং ১১টি লিস্ট-এ ম্যাচ। উইকেট শিকার করেছেন যথাক্রমে ১৩৪ এবং ১৪টি। দুই ধরনের ক্রিকেটে রান করেছেন যথাক্রমে ১৫৩৬ এবং ১০৪টি। খেলা ছেড়ে দেওয়ার পর বোর্ডের ম্যাচ রেফারির দায়িত্ব পালন করতেন। ৫৩টি প্রথম শ্রেণি, ১৮টি লিস্ট-এ এবং ৩৪টি টি২০ ম্যাচ পরিচালনা করেছেন। সেই সঙ্গে সৌরাষ্ট্রের নির্বাচক, কোচ এবং টিম ম্যানেজারের ভূমিকাও পালন করেছেন।

Advertisements

বোর্ডের এবং সৌরাষ্ট্র ক্রিকেট সংস্থার সাবেক সচিব নিরঞ্জন শাহ জানিয়েছেন, ‘নিয়ম শৃঙ্খলা, ক্রিকেট প্রজ্ঞা, স্টাইল সব বিষয়েই তিনি অনন্য ছিলেন। ক্রিকেটের প্রতি তার অবদান এবং আত্মত্যাগ আজীবন স্মরণে থাকবে’। সৌরাষ্ট্র ক্রিকেট সংস্থার বর্তমান সভাপতি জয়দেব শাহ-ও রাজেন্দ্র জাদেজার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন, ‘ক্রিকেট জগতের অপূরণীয় ক্ষতি হয়ে গেল। আমি যত ক্রিকেটারের সঙ্গে সাক্ষাৎ হয়েছে, তাঁদের মধ্যে অন্যতম সেরা ছিলেন উনি। তার কোচিং, মেন্টরশিপে ম্যাচ খেলতে পেরে আমি গর্বিত’।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন