English

23.7 C
Dhaka
বৃহস্পতিবার, ডিসেম্বর ১, ২০২২
- Advertisement -

আইএমইআই পরিবর্তন করে মোবাইল বিক্রির অভিযোগে গ্রেফতার ৩

- Advertisements -

রাজধানীর মোহাম্মদপুর এলাকায় অবৈধভাবে আইএমইআই পরিবর্তন করে মোবাইল ফোন বিক্রির অভিযোগে তিন জনকে গ্রেফতার করেছে র‌্যাব। বুধবার রাতে মোহাম্মদপুরের আল্লাহ করিম মসজিদ মার্কেটে অভিযান পরিচালনা করে তাদের কাছ থেকে ফোনের আইএমইআই পরিবর্তনের সরঞ্জামাদি, ল্যাপটপ ও কম্পিউটার জব্দ করেছে র‌্যাব। গ্রেফতারকৃতরা হলেন- সোহেল খান (৩৩), ইমরান হোসেন ইমু (২৮) এবং মো. রাজিব শেখ (৩৪)।

Advertisements

র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি মো. ফজলুল হক জানান, সম্প্রতি মোবাইল ছিনতাইয়ের পরিমাণ বৃদ্ধি পেয়েছে রাজধানী ঢাকায়। এক ধরনের অসাধু প্রতারকচক্র দীর্ঘদিন ধরে কম্পিউটারের সাহায্যে অবৈধভাবে চোরাই মোবাইল ফোনের আইএমইআই পরিবর্তন করে আসছে। চোরাই মোবাইল ফোন আইএমইআই পরিবর্তন করে বিভিন্ন পন্থায় বিক্রি করছে। এমন তথ্য পেয়ে জড়িতদের আইনের আওতায় আনতে র‌্যাব-২ মোহাম্মদপুর ও পার্শ্ববর্তী এলাকায় ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।

Advertisements

এরই ধারাবাহিকতায় র‌্যাব-২ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, রাজধানীর মোহাম্মদপুর এলাকার আল্লাহ করিম মোবাইল মার্কেটের খান টেলিকম অ্যান্ড মোবাইল সার্ভিসিং নামের দোকানে দীর্ঘদিন ধরে এক অসাধু প্রতারকচক্র কম্পিউটারের সাহায্যে অবৈধভাবে চোরাই মোবাইল ফোনের আইএমইআই পরিবর্তন করে আসছে। ওই তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি দল বুধবার (২৩ নভেম্বর) রাতে অভিযান পরিচালনা করে তাদের হাতেনাতে গ্রেফতার করে।

জিজ্ঞাসাবাদে দেওয়া তথ্যের ভিত্তিতে তিনি বলেন, ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা থেকে আসা চোরাই মোবাইল ফোনের আইএমইআই নম্বর পরিবর্তন করাসহ চোরাই মোবাইল ফোন কেনাবেচা করতেন আটক হওয়া এই তিন ব্যক্তি। তারা বিশেষ ইলেকট্রনিক্স ডিভাইস এবং অ্যাপস ব্যবহার করে যেকোনো মোবাইল ফোনের আইএমইআই নম্বর পরিবর্তন করতে পারেন। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন