English

24 C
Dhaka
বুধবার, ফেব্রুয়ারি ২১, ২০২৪
- Advertisement -

আদম তমিজীকে গ্রেপ্তার

- Advertisements -
Advertisements
Advertisements

সাইবার নিরাপত্তা আইনের মামলায় আলোচিত ব্যবসায়ী আদম তমিজী হককে গ্রেপ্তার দেখিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

রোববার (১০ ডিসেম্বর) ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, শনিবার (৯ ডিসেম্বর) রাতে আদম তমিজীকে আটক করে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

ডিবি কার্যালয়ে ঢোকার সময় আদম তমিজী বলেন, আমাকে খুব রেসপেক্ট দিয়ে নিয়ে আসা হয়েছে। আমি ভেরি হ্যাপি উইথ দ্য গভর্মেন্ট অব বাংলাদেশ। আমাকে অনেক সম্মান দিয়ে নিয়ে আসা হয়েছে।

ডিবি প্রধান হারুন অর রশীদ বলেন, আদম তমিজী মানসিকভাবে অসুস্থ হয়ে থাকলে তাকে রিহ্যাবে পাঠানো হবে। আর তিনি যা করেছেন তা যদি সুস্থ মস্তিষ্কে করে থাকেন, তাহলে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

গত সেপ্টেম্বরে ফেসবুক লাইভে নিজের বাংলাদেশি পাসপোর্ট পুড়িয়ে এবং নিজ দল আওয়ামী লীগের এক নেতার বিরুদ্ধে বক্তব্য দিয়ে ব্যাপক আলোচনায় আসেন তমিজী হক। পরে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সদস্য পদ থেকে তাকে বহিষ্কার করা হয়। আদম তমিজী বাংলাদেশ ও যুক্তরাজ্যের দ্বৈত নাগরিক।

এরপর গত ১৩ নভেম্বর রাত ১২টায় ঢাকায় ফেরেন আদম তমিজী। পরে রাষ্ট্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ‘কটূক্তি’ করার অভিযোগে ১৫ নভেম্বর তার বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে মামলা হয়।

মামলার এজাহারে বলা হয়েছে, আদম তমিজী হক ইচ্ছাকৃতভাবে তার কম্পিউটার, মোবাইল ফোন ব্যবহার করে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিয়েছেন। এছাড়া তিনি সরকারবিরোধী বিভিন্ন ধরনের আপত্তিকর, মানহানিকর, উসকানিমূলক বক্তব্য দিয়েছেন। এতে জনমনে আতঙ্ক ছড়িয়েছে।

গত ১৬ নভেম্বর রাতে তার বাড়িতে যায় র‌্যাব সদস্যরা। এ সময় তাকে গ্রেপ্তার করতে গেলে আত্মহত্যার হুমকি দেনি। পরে র‍্যাব সদস্যরা তাকে গ্রেপ্তার না করে চলে যায়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন