English

30 C
Dhaka
শুক্রবার, মে ২০, ২০২২
- Advertisement -

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে ‘গোলাগুলি’, নিহত ১

- Advertisements -
Advertisements
Advertisements

কক্সবাজারের টেকনাফের নাফ নদীতে বিজিবির টহল দলের সঙ্গে কথিত গোলাগুলিতে একজন নিহত হয়েছে। আজ শনিবার (১৪ নভেম্বর) ভোররাতে নাফ নদীর এক নম্বর স্লুইস গেইট এলাকায় এ ‘গোলাগুলির’ ঘটনা ঘটে। নিহতের নাম-পরিচয় জানাতে পারেনি বিজিবি।
বিজিবির দাবি, নিহত ব্যক্তি একজন ইয়াবা কারবারি ছিলেন। এ ঘটনায় দুই বিজিবি সদস্য আহত হয়েছেন এবং ঘটনাস্থল থেকে ২ লাখ ১০ হাজার পিস ইয়াবা এবং অস্ত্র ও গুলি উদ্ধার হয়েছে বলেও দাবি করা হয়েছে বিজিবির পক্ষ থেকে।
টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সাল হাসান খানের ভাষ্য মতে, পার্শ্ববর্তী দেশ মিয়ানমার থেকে নাফ নদী হয়ে ইয়াবার একটি বড় চালান আসতে পারে- এমন গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ সদর বিওপি এলাকার এক নম্বর স্লুইস গেইটসংলগ্ন এলাকায় স্পিডবোটে টহল জোরদার করে বিজিবির একটি টহলদল। ভোররাতের দিকে নাফ নদীর শূন্য রেখা অতিক্রম করে একটি কাঠের নৌকায় তিনজন লোক বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা করেন। বিজিবির টহল দল তাদেরকে চ্যালেঞ্জ করে।
এইসময় নৌকায় থাকা ইয়াবা কারবারিরা বিজিবিকে লক্ষ্য করে গুলি ছোড়ে। বিজিবিও পাল্টা গুলি ছুড়লে দুই-তিন মিনিট পর নৌকায় থাকা তিনজনের মধ্যে দুইজন সাঁতার কেটে পালিয়ে গেলেও গুলিবিদ্ধ অবস্থায় একজনকে নৌকাসহ জব্দ করেন বিজিবি সদস্যরা। তাকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহতের কোনো পরিচয় পাওয়া যায়নি এখনো।
মোহাম্মদ ফয়সাল বলেন, ‘এসময় ২ বিজিবি সদস্য আহত হন। পরে নৌকাটিতে তল্লাশি চালিয়ে দুই লাখ ১০ হাজার ইয়াবা, একটি এলজি, দুই রাউন্ড কার্তুজ ও খালি খোসা উদ্ধার করা হয়। আহত দুই বিজিবি সদস্যকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন