English

29 C
Dhaka
রবিবার, জুলাই ১৪, ২০২৪
- Advertisement -

কনস্টেবল আমিরুল হত্যা মামলায় দুজন গ্রেফতার

- Advertisements -
Advertisements

বিএনপির মহাসমাবেশ ঘিরে দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে আমিরুল ইসলাম পারভেজ (৩২) নামের এক পুলিশ কনস্টেবল নিহত হওয়ার ঘটনায় করা মামলায় দুজনকে গ্রেফতার করা হয়েছে।

Advertisements

গ্রেফতাররা হলেন- শামীম রেজা ও মো. সুলতান। শামীম গাইবান্ধার পলাশবাড়ী পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক। তাকে গাইবান্ধা থেকে গ্রেফতার করা হয়েছে। অন্যদিকে সুলতানকে গ্রেফতার করা হয়েছে ঢাকার ডেমরা এলাকা থেকে।

রোববার (২৯ অক্টোবর) দুপুরে রাজারবাগে নিহত পুলিশ কনস্টেবলের জানাজা শেষে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।

তিনি বলেন, আমরা এরই মধ্যে এ ঘটনায় দুজনকে গ্রেফতার করেছি। তাদের একজনকে গাইবান্ধা এবং অন্যজনকে রাজধানীর ডেমরা এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। দুজনই বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত।

গতকাল শনিবার নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ ছিল। মহাসমাবেশ ঘিরে সকাল থেকেই নয়াপল্টন ও এর আশপাশের এলাকায় বিএনপি নেতাকর্মীদের ঢল নামে। দুপুরে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ শুরু হলে এক পর্যায়ে মহাসমাবেশ পণ্ড হয়ে যায়।

সংঘর্ষ চলাকালে ফকিরাপুলের বক্স কালভার্ট রোড এলাকায় মাথায় আঘাত পেয়ে রাস্তায় পড়ে যান দায়িত্বরত পুলিশ সদস্য আমিরুল। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। আমিরুলের বাড়ি মানিকগঞ্জের দৌলতপুর উপজেলায়।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে রোববার পল্টন থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে।

পুলিশের হামলায় মহাসমাবেশ পণ্ড হওয়ার প্রতিবাদে রোববার ঢাকাসহ সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি পালন করছে বিএনপি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন