English

28 C
Dhaka
শনিবার, জুলাই ২, ২০২২
- Advertisement -

চাঁদপুরের মেঘনায় বালু তুলতে গিয়ে আটক ২০

- Advertisements -

চাঁদপুরের মেঘনায় বালু উত্তোলন ও পরিবহন কাজে ব্যবহৃত অনুমোদনহীন আটটি বাল্কহেড ও তিনটি ড্রেজার মেশিন জব্দ করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত চাঁদপুর সদর উপজেলার মেঘনা নদীর বিভিন্নস্থানে এই অভিযান চালানো হয়।

Advertisements

এ সময় বাল্কহেড ও ড্রেজার মেশিনের সঙ্গে জড়িত ২০ জন স্টাফকেও আটক করা হয়। মূলত নিরাপদ নৌযান চলাচল ও নদী রক্ষার অংশ হিসেবে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের নির্দেশে এই অভিযান চালানো হয়।

এই অভিযানে জেলা প্রশাসনের দুজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বাংলাদেশ নৌ বাহিনী, কোস্টগার্ড, নৌ পুলিশ এবং বিআইডব্লিউটিএ‘র কর্মকর্তাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অর্ধশত সদস্য অংশ নেন। এদিকে অভিযানে অংশ নেওয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান মাহমুদ ডালিম জানান, অভিযান চলাকালে তাৎক্ষণিকভাবে বাল্কহেড ও ড্রেজার মেশিনের বৈধ কোনো কাগজপত্র বা অনুমতিপত্র দেখাতে পারেনি সংশ্লিষ্টরা।

Advertisements

নৌ পুলিশ চাঁদপুর অঞ্চলের অতিরিক্ত পুলিশ সুপার বেলায়েত হোসেন সিকদার জানান, আটককৃতদের বিরুদ্ধে নৌ নিরাপত্তা আইনে ব্যবস্থা নেওয়া হবে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ হেলাল চৌধুরী জানান, জব্দ করা বাল্কহেড ও ড্রেজার মেশিনের কোনো বৈধ কাগজপত্র আছে কিনা তা নিশ্চিত হতে যাচাই বাছাই করা হচ্ছে। তবে শেষপর্যন্ত প্রয়োজনীয় কাগজপত্র না পাওয়া গেলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন