English

30 C
Dhaka
সোমবার, এপ্রিল ২২, ২০২৪
- Advertisement -

টাকায় মেলে অনার্স-মাস্টার্সের জাল সনদ, গ্রেফতার ১

- Advertisements -
Advertisements

ঢাকার কেরানীগঞ্জের জিনজিরা এলাকা থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জাল সনদসহ জাল ড্রাইভিং লাইসেন্স প্রস্তুতকারী চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব। এসময় জাল সনদ প্রস্তুতের সরঞ্জামও জব্দ করে করা হয়।

Advertisements

রোববার (১৯ ফেব্রুয়ারি) র‍্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) সহকারী পুলিশ সুপার (এএসপি) এনায়েত কবির সোয়েব এ তথ্য জানান।

তিনি বলেন, শনিবার (১৮ ফেব্রুয়ারি) র‍্যাব-১০ এর একটি দল কেরানীগঞ্জ মডেল থানার জিনজিরা এলাকায় অভিযান পরিচালনা করে। এসময় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জাল সনদ এবং জাল ড্রাইভিং লাইসেন্স প্রস্তুতকারী চক্রের সদস্য মো. ফজলে রাব্বীকে (৩১) গ্রেফতার করে। এসময় তার কাছ থেকে ১টি সিপিইউ, ২টি মনিটর, ১টি কি-বোর্ড, ১টি মাউস, ৫টি প্রিন্টার, ১০ বোতল কালি, ৩টি পাওয়ার ক্যাবল, ৩টি ডাটা ক্যাবল, ১টি ভিজিএ ক্যাবল, ১৩০টি ধাতব সিল, ২টি তারিখ সিল, ৯টি রাবার সিল, ২টি কার্ড রিডার, ২টি পেনড্রাইভ, ১টি অ্যামবুশ সিল মারার ধাতব যন্ত্র, একপাতা স্টিকার, ৩টি জাল ড্রাইভিং লাইসেন্স, ৭টি জাল সার্টিফিকেট ও ৯০০ পিস সার্টিফিকেট তৈরির কার্টিজ পেপার উদ্ধার করা হয়।

তিনি জানান, গ্রেফতার রাব্বী বেশ কিছুদিন যাবৎ বিভিন্ন শিক্ষাবোর্ডের এসএসসি, এইচএসসি, দাখিল, আলিম এবং সরকারি-বেসরকারি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্সের জাল সার্টিফিকেট এবং জাল ড্রাইভিং লাইসেন্স তৈরি করে আসছিলেন। তিনি টাকার বিনিময়ে এসব জাল সনদ তৈরি করতেন। তার বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন