English

27 C
Dhaka
বুধবার, জুলাই ৬, ২০২২
- Advertisement -

ঠাকুরগাঁওয়ে মাটি খুঁড়তেই ট্রাংকভর্তি অস্ত্র-গুলির সন্ধান

- Advertisements -

ঠাকুরগাঁওয়ে নতুন ভবন নির্মাণে মাটি খুঁড়তে গিয়ে টিনের ট্রাংকভর্তি অস্ত্র ও গুলির সন্ধান পাওয়া গেছে। খবর পেয়ে পুলিশ এসব উদ্ধার করে। পুলিশের তথ্যমতে, সেখান থেকে থ্রিনটথ্রি ২৪টি, এসএলআর ৩টি ও বিপুল পরিমাণ গুলি পাওয়া গেছে।

Advertisements

মঙ্গলবার দুপুরে ঠাকুরগাঁও সদর উপজেলা পৌর শহরের আশ্রমপাড়া মহল্লার মোহাম্মদ হানিফের (ক্রয় সূত্রে জমির মালিক) বাড়ি থেকে এসব অস্ত্র উদ্ধার করা হয়।

তার প্রতিবেশী তুষার কান্তি ভট্টাচার্য, মোস্তফা রুবেলসহ বেশ কয়েকজন জানান, স্বাধীনতা যুদ্ধের সময় ও পরবর্তী সময়েও দীর্ঘ প্রায় ৯ মাস এই এলাকায় অনেক অবাঙ্গালি অবস্থান করে। উদ্ধারকৃত অস্ত্রগুলো মুক্তিযোদ্ধাদের নয়, বাঙ্গালীদের হত্যার উদ্দেশ্যে বিহারিরাই মাটির নিচে পুঁতে রাখতে পারে। এই এলাকায় পরিত্যক্ত বাড়িতে অনুসন্ধানে আরো অস্ত্র পাওয়ার সম্ভাবনা রয়েছে।

Advertisements

বাড়ির মালিক মোহাম্মদ হানিফ জানান, এক বছর পূর্বে তিনি চারশতক জমি ক্রয় করেন। নতুন বাড়ি নির্মাণের জন্য কাজ শুরু করেন। দুপুরে জমিটির দক্ষিণ পূর্ব কোনে মাটি খুঁড়তে গিয়ে শ্রমিকরা ট্রাংকের ভেতর অস্ত্রের খোঁজ পায়। পরে থানায় খবর দিলে পুলিশ অস্ত্রগুলো উদ্ধার করে।

পুলিশ সুপার মোহা. জাহাঙ্গীর হোসেন জানান, ভবন নির্মাণে মাটি খোঁড়ার সময় পুরনো অস্ত্রের খোঁজ পায় শ্রমিকরা। খোঁড়ার সময় অস্ত্রগুলো টিনের ট্রাংকের ভেতর প্লাস্টিকে মোড়ানো ছিলো। উদ্ধারকৃত অস্ত্র গুলো জং ধরেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে অস্ত্রগুলো অনেক পুরাতন। কিভাবে এখানে এসব অস্ত্র আসলো এবং আরো অস্ত্র রয়েছে কিনা তা তদন্তের পরে বলা জানানো হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন