English

24 C
Dhaka
সোমবার, মার্চ ৪, ২০২৪
- Advertisement -

পায়ুপথে ৭ কেজি সোনা, শাহজালালে চার যাত্রী আটক

- Advertisements -

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাত কোটি টাকার সোনাসহ চার যাত্রীকে আটক করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) ও ঢাকা কাস্টমস।

শনিবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক।

মোহাম্মদ জিয়াউল হক বলেন, জাতীয় গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে পেস্ট ফর্মের গোল্ড, গোল্ড বিস্কুট এবং সোনার বার ও অলংকারসহ চার যাত্রীকে আটক করা হয়েছে।

তাদের মধ্যে যাত্রী আলী হোসেন ইউএস বাংলা এয়ারলাইন্সে দুবাই থেকে এবং জসীম উদ্দিন, লিটু মিয়া ও মোহাম্মদ জুম্মন খান এমিরেটস এয়ারলাইন্সে শাহজালাল বিমানবন্দরে আসেন।

তিনি বলেন, যাত্রীরা বিমানবন্দরে অবতরণ করার পর এপিবিএন, এনএসআই ও কাস্টমস যৌথ অভিযান পরিচালনা করে। অভিযানে যাত্রীদের শনাক্ত করে পায়ুপথে গোল্ড রয়েছে মর্মে সন্দেহের ভিত্তিতে আটক করা হয়। পরে উত্তরায় হলি ল্যাব ডায়াগনস্টিক সেন্টার পাঠিয়ে এক্সরে করলে সোনার অস্তিত্ব পাওয়া যায়।

মোহাম্মদ জিয়াউল হক বলেন, যাত্রীদের মধ্যে আলী হোসেনের কাছ থেকে তিনটি ডিম্বাকৃতির পেস্ট গোল্ড (৮৮০ গ্রাম), গোল্ড বিস্কুট এবং অলংকারসহ মোট এক কেজি ৯৪ গ্রাম সোনা পাওয়া যায়। জসীম উদ্দিনের কাছ থেকে নয়টি ডিম্বাকৃতির পেস্ট গোল্ড (১৯৫০ গ্রাম), গোল্ড বিস্কুট এবং অলংকারসহ দুই কেজি ১৬৪ গ্রাম সোনা পাওয়া যায়। এ ছাড়া মোহাম্মদ জুম্মন খানের কাছ থেকে ১৫৩৪ গ্রাম সোনা পাওয়া যায়।

তিনি জানান, লিটু মিয়ার কাছ থেকে ২১৬৪ গ্রাম সোনা পাওয়া যায়। সবমিলে তাদের কাছ থেকে সাত কোটি টাকার সোনা পাওয়া যায়।

আটকদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন