English

27 C
Dhaka
রবিবার, মে ১৯, ২০২৪
- Advertisement -

পুলিশে চাকরি দেওয়ার নামে প্রতারণা, গ্রেফতার ২

- Advertisements -

পুলিশে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে দুই জনকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। বৃহস্পতিবার রাতে যশোরের মণিরামপুরে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে চাকরি প্রত্যাশীদের সই করা নন-জুডিশিয়াল স্ট্যাম্প, ব্ল্যাংক চেক এবং প্রবেশপত্র উদ্ধার করা হয়েছে।

Advertisements

আটককৃতরা হলেন- মণিরামপুর উপজেলার হাকোবা গ্রামের সন্তোষ কুশারীর ছেলে পলাশ কুশারী (৪৩) এবং দুর্গাপুর গ্রামের শামসুল মোড়লের ছেলে বুলবুল আহমেদ (৪৬)।

ডিবি পুলিশের এসআই মফিজুল ইসলাম জানান, সম্প্রতি শ্যামল দাস নামে এক ব্যক্তি মণিরামপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগে তিনি উল্লেখ করেন, তার ছেলে সৌরভ দাস গত ৮ ফেব্রুয়ারি পুলিশ কনস্টেবল পদে যশোর জেলায় প্রার্থী ছিল।

Advertisements

তাকে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে ১৩ লাখ টাকা চুক্তি করে ব্ল্যাংক চেক ও স্ট্যাম্প গ্রহণ করে পলাশ কুশারী ও বুলবুল আহমেদ।

কিন্তু তারা চাকরি দিতে ব্যর্থ হলে প্রতারণার বিষয়টি সামনে আসে। এরপর পুলিশ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে মণিরামপুরে অভিযান চালিয়ে পলাশ তাদের গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে চাকরি প্রত্যাশীদের স্বাক্ষরিত ৩১০টি খালি নন-জুডিশিয়াল স্ট্যাম্প, ১০০টি ব্যাংক চেক ও ১৪৭টি প্রবেশপত্র উদ্ধার করা হয়েছে। যার মধ্যে যশোর জেলায় পুলিশের কনস্টেবল নিয়োগের ১৭টি প্রবেশপত্রও রয়েছে।

তিনি আরও জানান, গ্রেফতারকৃতদের একটি সংঘবদ্ধ‌ চক্র রয়েছে। তারা বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে প্রার্থীদের কাছ থেকে চেক ও স্ট্যাম্পে সই নিয়ে নিতো। গ্রেফতারকৃতদের মণিরামপুর থানায় দায়ের করা প্রতারণার মামলায় আজ শুক্রবার আদালতে সোপর্দ করা হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন