English

32 C
Dhaka
রবিবার, জুলাই ৩, ২০২২
- Advertisement -

প্রধানমন্ত্রীকে কূটক্তি করে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় মামলা

- Advertisements -

প্রধানমন্ত্রীসহ তাঁর পরিবারের সদস্য ও মন্ত্রীদের নিয়ে ফেসবুকে আপত্তিকর স্ট্যাটাস দেওয়ার অভিযোগে ওয়ালিউ রহমান দোলন নামে ঢাকা জজকোর্টের এক আইনজীবীর বিরুদ্ধে রংপুরের বদরগঞ্জে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়েছে।

আজ সোমবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বদরগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান।

গতকাল রবিবার রাত সাড়ে ১১টার দিকে বদরগঞ্জ থানায় মামলাটি দায়ের করা হয়। বদরগঞ্জ পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর ফারুক হোসেন মধু বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

Advertisements

ওয়ালিউ রহমান দোলনের বাড়ি রংপুরের বদরগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নের বসন্তপুর গ্রামে।

পুলিশ ও মামলা সূত্রে জানা গেছে, ওয়ালিউ রহমান দোলন ফেসবুকে টিসিবির পণ্য নিতে মানুষের দীর্ঘ লাইন নিয়ে কুটক্তি করে একটি পোস্ট দেন। সেখানে প্রাধানমন্ত্রী শেখ হাসিনা, শেখ রেহানা, সজিব ওয়াজেদ জয়, সায়মা ওয়াজেদ পুতুল, খালেদা জিয়া, তারেক জিয়া ও জিএম কাদেরকে টিসিবির পণ্য নিতে ট্রাকের পিছনে দৌঁড়াতে বলেন।

আরো জানা যায়, তিনি আ.লীগের শীর্ষ নেতা ও মন্ত্রীদের নিয়ে চরম কূটক্তিমুলক স্ট্যাটাস দেন। একই পোস্টে খালেদা জিয়া, তারেক জিয়া ও জিএম কাদেরের কথাও উল্লেখ করা হয়। বিষয়টি নিয়ে সংক্ষুব্ধ হয়ে বদরগঞ্জ পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর ফারুক হোসেন মধু বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন। তবে বিষয়টি নিয়ে সমালোচনা শুরু হলে ফেসবুক ওয়াল থেকে পোস্টটি সরিয়ে দেন দোলন।

ফারুক হোসেন মধু বলেন, ওয়ালিউ রহমান দোলন ফেসবুকে অবমাননাকর পোস্ট দিয়ে প্রধানমন্ত্রীসহ তার পরিবারের সদস্যদের অপমান করেছেন। তাই তার বিরুদ্ধে আমি মামলা দায়ের করেছি।

Advertisements

এ বিষয়ে ওয়ালিউ রহমান দোলনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

বদরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র আহাসানুল হক চৌধুরী টুটুল বলেন, বঙ্গবন্ধুর দুই কন্যা ও প্রধানমন্ত্রীর ছেলে-মেয়েকে নিয়ে আপত্তিকর ও মানহানিকর পোস্ট দেওয়ার ঘটনায় আমরা তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছি। অভিযুক্তকে দ্রুত গ্রেপ্তারে দাবী জানাচ্ছি।

বদরগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন