English

29 C
Dhaka
বুধবার, জুন ২৬, ২০২৪
- Advertisement -

বাসে বমি করে সব ছিনিয়ে নেয় তারা

- Advertisements -

রাজধানীর মিরপুরে সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের তিন সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে তিনটি ছুরি উদ্ধার করা হয়েছে।

Advertisements

গ্রেফতার ব্যক্তিরা হলেন-এফ এম সাজ্জাদ হোসেন প্রকাশ সাগর (৩৮), মো. ওয়াসিম আকরাম (৩৫) এবং জাহিদুল ইসলাম (৩০)।

বৃহস্পতিবার মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন এ তথ্য নিশ্চিত করেন।

ওসি জানান, বাসে ওই তিন ছিনতাইকারী বমি করে অভিনব উপায়ে সবকিছু ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। তারা সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের সদস্য। সাগর এই দলের প্রধান। এই দলে সাতজন সদস্য রয়েছেন। তারা তিন ভাগে ভাগ হয়ে কাজ করেন। প্রথমে তারা কোনো বাসে উঠেন। একজন টার্গেটকৃত যাত্রীর ওপর বমি করে দেন। তখন দুই/তিন সদস্য সেখানে হইচই শুরু করে জটলা তৈরি করেন। সুযোগ বুঝে দুই সদস্য ভিড়ের মধ্যে থাকা মানুষের মোবাইল ফোন, মানিব্যাগ নিয়ে বাইরে অপেক্ষমাণ বাকি সদস্যকে দিয়ে দেন। এরপর সবাই সুযোগ বুঝে পালিয়ে যায়।

Advertisements

তিনি আরও জানান, কাজের সুবিধার্থে ওই চক্রের নিজস্ব সাংকেতিক ভাষা আছে। তারা টার্গেটকে ডাকে মামা নামে, পুলিশকে ডাকে লাতা নামে, এ ছাড়া দলনেতাকে মিস্ত্রি, সহযোগীকে তালবাজ কিংবা ঠেকো, গাড়িকে চাক্কা বলে। তারা নিজেদের গ্রুপের নাম দিয়েছে সেভেন স্টার। দলের সাত সদস্য পৃথক জেলার বাসিন্দা। তারা তিন বছর ধরে একসঙ্গে কাজ করলেও কেউই কারও বাসা চেনেন না!

ছিনতাইকৃত টাকা তারা তিন ভাগে ভাগ করেন। একভাগ দলনেতা, একভাগ তাদের মামলা মোকাবিলার এবং এক ভাগ বাকি সদস্যদের। তাদের কেউ একজন গ্রেপ্তার হলে বাকি সদস্যরা জামিন করান। গোপন সংবাদের ভিত্তিতে ৬০ ফিটের মনিপুর এলাকা থেকে সাগর, ওয়াসিম এবং জাহিদকে গ্রেফতার করা হয়। গ্রেফতার সাগরের নামে বিভিন্ন থানায় ছয়টি এবং ওয়াসিমের নামে পাঁচটি মামলা রয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন