English

26 C
Dhaka
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
- Advertisement -

বিমানের আসনের নিচে মিললো সাড়ে ৪ কেজি সোনা

- Advertisements -

চট্টগ্রামে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে শারজাহ থেকে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট থেকে সাড়ে চার কেজি স্বর্ণালংকার উদ্ধার করেছে কাস্টমস গোয়েন্দা ও জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই)। শনিবার (১৩ জানুয়ারি) সকাল ৮টা ১০ মিনিটে শাহ আমানত বিমানবন্দরে অবতরণ করা বাংলাদেশ বিমানের বিজি-১৫২ ফ্লাইট থেকে এসব স্বর্ণালংকার উদ্ধার করা হয়। এ ঘটনায় কোনো যাত্রীকে আটক করা সম্ভব হয়নি বলে জানিয়েছে কাস্টমস গোয়েন্দারা।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর জানিয়েছে, শনিবার সকাল ৮টা ৭ মিনিট চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে আসা বাংলাদেশ বিমানের বিজি-১৫২ ফ্লাইটটি। এর পরই গোপন সংবাদের ভিত্তিতে ফ্লাইটটিতে অভিযান চালায় এনএসআই, কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা।

অভিযানে বিমানের চারটি আসনের নিচ থেকে চারটি প্যাকেট উদ্ধার করা হয়। প্যাকেটগুলো আসনের নিচে লাইফ জ্যাকেটের সঙ্গে লুকিয়ে রাখা ছিল।

এসময় ফ্লাইটটির চারটি আসনের নিচ থেকে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা চারটি প্যাকেট উদ্ধার করা হয়। প্যাকেটগুলোতে ৬৯টি চুড়ি, ১১টি চেইন, ২টি লকেট ও ৩টি আংটি পাওয়া যায়। এসব সোনার ওজন সাড়ে চার কেজি বা ৩৮৫ দশমিক ৯৩ ভরি। ২৪ ক্যারেটের এসব সোনার বাজারমূল্য ৩ কোটি ৮৫ লাখ ৯৩ হাজার টাকা বলে জানিয়েছে কাস্টমস গোয়েন্দা।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর চট্টগ্রামের যুগ্ম পরিচালক মো. সাইফুর রহমান  বলেন, শারজায় থেকে আাসা বাংলাদেশ বিমানের ফ্লাইটটির আসনের নিচ থেকে এসব স্বণালংকার উদ্ধার করা হয়েছে। তবে কোনো যাত্রী পাওয়া যায়নি। বাংলাদেশ জুয়েলারি সমিতির কর্মকর্তারা উদ্ধার স্বর্ণালংকার ২৪ ক্যারেটের বলে শনাক্ত করেছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন