English

28 C
Dhaka
শনিবার, জুলাই ২, ২০২২
- Advertisement -

বোনকে আগলে রাখা ভাইকে বেধড়ক পেটাল বখাটেরা, গ্রেপ্তার ২

- Advertisements -
Advertisements
Advertisements

কক্সবাজার সদরের খুরুশকুলে আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা বোনকে আগলে রাখা ভাইকে বেধড়ক পিটিয়েছে বখাটেরা। এর একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। বোনকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় বখাটেরা এই হামলা চালায় বলে জানা গেছে। এ ঘটনায় আরমান ও রায়হান নামের দুই বখাটেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

কক্সবাজার সদর মডেল থানার ওসি শেখ মুনীর উল গীয়াস জানিয়েছেন, গত শনিবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিওটি ছড়িয়ে পড়ে। জলবায়ু উদ্বাস্তুদের জন্য করা আশ্রয়ণ প্রকল্পে আশ্রিত একটি পরিবারের ওই দুই ভাই-বোনের ওপর বখাটেদের নির্যাতনের বিষয়টি দেখামাত্রই জেলা প্রশাসক মামুনুর রশীদ ও পুলিশ সুপার হাসানুজ্জামান ব্যবস্থা নিতে বলেন। শনিবার রাতেই পুলিশের দুটি দল ঘটনাস্থলে অভিযান চালিয়ে দুই বখাটেকে আটক করে।

আটক দুই বখাটে হলো খুরুশকুল ইউনিয়নের মনুপাড়ার রায়হান (২০) ও কুলিয়াপাড়ার আরমান (২০)। জামাল (২২) নামের আরেক বখাটে পলাতক। তাকে ধরার জন্য পুলিশ অভিযান চালাচ্ছে। এ ঘটনায় গতকাল রবিবার পুলিশ মামলা করে দুই বখাটেকে কারাগারে পাঠিয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, বখাটেদের হাত থেকে বাঁচাতে বোনকে আগলে রেখেছেন এক যুবক। এক বখাটে গাছের ডালজাতীয় কিছু একটা নিয়ে বেধড়ক মারধর করছে ওই যুবককে। এর পরও বোনকে আগলে রাখেন তিনি। মাঝেমধ্যে যুবকটিকে লাথিও মারছে বখাটে। পরে আরেক বখাটে এসে কিল-ঘুষি ও লাথি মারছে তরুণীটির ভাইকে। ঘটনাস্থলে আরেক বখাটে সহায়তা করছিল হামলাকারীদের।

নির্যাতনের শিকার ভাই-বোন আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা। তাদের বাবা কয়েক বছর আগে মারা যান। তারা ১৯৯১ সালের ঘূর্ণিঝড়বিধ্বস্ত মহেশখালী দ্বীপ থেকে এসে কক্সবাজার বিমানবন্দর এলাকায় ছিলেন। বিমানবন্দর প্রকল্পের কারণে প্রায় চার হাজার জলবায়ু উদ্বাস্তুকে সরিয়ে আশ্রয়ণ প্রকল্পে নিয়ে যাওয়া হয়।

বখাটের হাতে নির্যাতনের শিকার তরুণীর ভাই জানান, শনিবার সন্ধ্যায় বিমানবন্দরসংলগ্ন সমিতিপাড়ার আত্মীয়র বাসা থেকে নিজের আশ্রয়ণ ভবনে ফেরার পথে তারা বখাটেদের কবলে পড়েন।

ভাইটি জানান, এর আগে গত ৩১ মে আরেক দফা ওই বখাটেদের হাতে নির্যাতনের শিকার হয়েছিলেন তারা। তখন পুলিশের শরণাপন্ন হয়েছিলেন। কিন্তু শনিবার নির্যাতনের ভিডিওটি ভাইরাল হওয়ায় পুলিশ দ্রুত পদক্ষেপ নিয়েছে।

ওই তরুণ জানান, বিশেষ আশ্রয়ণ প্রকল্প ঘিরে খুরুশকুলের ৫০ থেকে ৬০ বখাটে কয়েকটি দলে ভাগ হয়ে প্রতি রাতেই উৎপাত করে থাকে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন