English

28 C
Dhaka
সোমবার, নভেম্বর ২৮, ২০২২
- Advertisement -

ভিক্ষুকের স্মার্টফোন ছিনতাই

- Advertisements -

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভিক্ষুকের অ্যান্ড্রয়েড ফোন ছিনতাই ও ছিনতাইকারীকে আটকের ঘটনা ভাইরাল হয়েছে। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় চলছে আলোচনা। গত শনিবার (৯ এপ্রিল) কুমিল্লা নগরীর টাউন হল গেটে এ ঘটনাটি ঘটে।

জানা গেছে, শারীরিক প্রতিবন্ধী সোলেমান মিয়া (৪৮) প্রতিদিন কুমিল্লা নগরীর টাউন হল গেটে রিকশায় বসে ভিক্ষা করেন। ভিক্ষার টাকা জমিয়ে শখের বসে ১৩ হাজার টাকায় কিনেছিলেন একটি স্মার্টফোন। অবসরে ফোনে গান শুনতেন।

Advertisements

শনিবার বিকেলে ফোনটি ছিনতাই হয়ে যায়। এ সময় তার চিৎকারে সড়কে দায়িত্বরত ট্রাফিক পুলিশ এগিয়ে আসেন। পরে অভিযান চালিয়ে ছিনতাইকারীকে আটক করে পুলিশ।

তাৎক্ষণিকভাবে ঘটনাটি জানাজানি না হলেও গত দুদিন ধরে ভিক্ষুকের হাতে স্মার্টফোনের বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

ছবির কমেন্টে একজন লিখেছেন, ‘ইচ্ছা করছে ভিক্ষা করতে। আমার মোবাইলের চেয়েও তারটা দামি।’ আরেক লেখেন, ‘ভিক্ষুকের কাছে লাখ টাকার ফোন থাকলেও আশ্চর্য হওয়ার কিছু নেই। আমাদের মাথাপিছু আয় ২৬০০ ডলার।’

Advertisements

মঙ্গলবার (১২ এপ্রিল) রাতে কুমিল্লা ট্রাফিক পুলিশের এটিএসআই নুরু উদ্দিন বাহার ফোন উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘টাউন হল গেটে রিকশায় বসে প্রতিবন্ধী সোলেমান ভিক্ষা করেন। শনিবার বিকালে হঠাৎ তার চিৎকার শুনে এগিয়ে যাই। এসময় তিনি বলেন, তার ব্যবহৃত ফোনটি ছিনতাই হয়ে গেছে। তাৎক্ষণিকভাবে কান্দিরপাড় এলাকায় অভিযান পরিচালনা করি। এক পর্যায়ে শামীম নামের এক ছিনতাইকারীকে আটক করে ফোনটি উদ্ধার করা হয়।’

ছিনতাইকারী শামীমকে কুমিল্লা কোতোয়ালি থানা পুলিশের হাতে সোপর্দ করা হয় বলেও জানান তিনি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন