English

33 C
Dhaka
শনিবার, জুলাই ২০, ২০২৪
- Advertisement -

মাকে হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন

- Advertisements -

ফরিদপুরে মাকে হত্যার দায়ে আক্কাস শেখ (৩০) নামের এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২ নভেম্বর) বিকেল ৩টার দিকে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক অশোক কুমার দত্ত এ রায় ঘোষণা করেন।

Advertisements

দণ্ডপ্রাপ্ত আক্কাস শেখ ফরিদপুর শহরের উত্তর আলীপুর এলাকার বাসিন্দা মোজাহার শেখের ছেলে।

আদালতের এপিপি নবাব আলী মৃধা রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, আক্কাস শেখ দীর্ঘদিন ধরে মাদক সেবন করতেন। নিজে কোনো কাজ করতেন না। মাদক কেনার জন্য বাবা-মায়ের কাছ থেকে টাকা নিতেন। টাকা না দিলে তাদের মারধর করতেন।

Advertisements

মাদক সেবনের দায়ে পুলিশ তাকে গ্রেফতার করে জেলে পাঠায়। পরে জামিনে বের হয়ে এসে আবার টাকার জন্য চাপ সৃষ্টি করেন আক্কাস শেখ।

২০১৮ সালের ৬ ফেব্রুয়ারি আক্কাস শেখ তার মা আমেনা বেগমের (৫০) কাছে মাদক সেবনের জন্য টাকা চান। টাকা দিতে অস্বীকৃতি জানালে আক্কাস উত্তেজিত হয়ে আমেনা বেগমের মাথায় কাঠের বাটাম দিয়ে আঘাত ও দা দিয়ে কুপিয়ে জখম করেন। পরে প্রতিবেশীরা উদ্ধার করে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আমেনা বেগম।

এ ঘটনায় আক্কাস শেখের বাবা মোজাহার শেখ (৭৫) বাদী হয়ে মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ফরিদপুর কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) ফরহাদ হোসেন ২০১৮ সালের ১৩ এপ্রিল আক্কাসকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন। সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে আজ এ রায় ঘোষণা করেন আদালত।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন