English

29 C
Dhaka
বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০২৪
- Advertisement -

মাদারীপুরে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত ১০

- Advertisements -

মাদারীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে একটি কেন্দ্র দখল নিয়ে দুই প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় দুপক্ষই এলাকায় উত্তেজনা সৃষ্টি করতে অন্তত ৫০টি হাতবোমা ও ককটেল বিস্ফোরণ ঘটায়। এতে গুরুতর একজনসহ উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন।

বুধবার (৮ মে) বেলা পোনে ১১টার দিকে সদর উপজেলার ৯৫নং বালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের পাশে এ ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয় সূত্র জানা যায়, আজ বেলা ১১টার দিকে ৯৫নং বালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র দখল নিতে আসেন আনারস প্রতীকে প্রার্থী আসিবুর রহমান খানের অনুসারি এনামুল হাওলাদার ও তার লোকজন। এ সময় মোটরসাইকেল প্রতীকের প্রার্থী পাভেলুর রহমান খানের অনুসারি আজাদ হাওলাদার তাদের বাঁধা দিতে গেলে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।
এরপরেই উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় ভোটারদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করতে একাধিক হাত বোমা ও ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। এতে একজন সাধারণ ভোটারসহ আহত হয় উভয়পক্ষের অন্তত ১০ জন।
Advertisements

খবর পেয়ে ১২টায় কেন্দ্র পরিদর্শনে আসেন জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান ও মাদারীপুর পুলিশ সুপার মাসুদ আলম।

মাদারীপুর পুলিশ সুপার মাসুদ বলেন, আনারস ও মোটরসাইকেল প্রতীকের দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও বোমাবাজি হয়েছে। এখান পরিস্থিতি শান্ত রয়েছে। আপতত কোন ঝামেলা নেই। ফের সংঘর্ষ এড়াতে অতিরিক্ত পুলিশ, বিজিবি, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে বৈরী আবহাওয়া থাকার পরেও সকাল ৮টায় শুরু হয় ভোট গ্রহণ। মাদারীপুর সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে তিনজন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Advertisements

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও রিটার্নিং কর্মকর্তা সদর উপজেলার ১১৭টি ভোটকেন্দ্রের সব কটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছেন।

উল্লেখ্য, ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত ২৮৩ দশমিক ১৪ কিলোমিটার আয়তনের সদর উপজেলায় মোট ভোটার ৩ লাখ ২২ হাজার ৪২৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬৬ হাজার জন। নারী ভোটারের সংখ্যা ১ লাখ ৫৬ হাজার ৪২১। আর পাঁচজন আছেন অন্যান্য ভোটার।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন