English

34 C
Dhaka
বৃহস্পতিবার, অক্টোবর ৬, ২০২২
- Advertisement -

মেট্রো রেলের পিলারে পোস্টার, গ্রেপ্তার ১৮

- Advertisements -
Advertisements

মেট্রো রেলের পিলারে পোস্টার লাগানোর দায়ে ১৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার (২২ আগস্ট) প্রবাসী কল্যাণ ভবনে সংবাদ সম্মেলনে মেট্রো রেল প্রকল্পের সার্বিক বিষয়ে গণমাধ্যমকে অবহিত করার সময় ঢাকা ম্যাস ট্রানজিট কম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) এমডি এম এ এন সিদ্দিক এ তথ্য জানান।

এম এ এন সিদ্দিক বলেন, সিটি করপোরেশন জানিয়েছে, পোস্টার লাগানো বন্ধে তারা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে। এ ছাড়া মেট্রো রেল পরিচালনায় আলাদা পুলিশ বাহিনী গঠনের প্রক্রিয়াও শেষ পর্যায়ে।মেট্রো রেলের অগ্রগতির বিষয়ে এমডি বলেন, রাজধানী ঢাকার প্রথম মেট্রো রেল আগামী ডিসেম্বরে আংশিকভাবে চালু হচ্ছে। প্রথম দফায় উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলাচল করবে মেট্রো রেল। আগামী বছর মতিঝিল পর্যন্ত মেট্রো রেলের পুরো প্রকল্প চালু হবে। এ জন্য ১০ সেট (প্রতি সেটে ৬টি বগি) ট্রেন প্রস্তুত করা হয়েছে। ফজরের নামাজের পর ভোরবেলা থেকে রাত ১২টা পর্যন্ত এসব ট্রেন চলাচল করবে।

Advertisements

প্রসঙ্গত, ২০১২ সালে মেট্রো রেল প্রকল্প হাতে নেওয়া হলেও কাজ শুরু হয় ২০১৬ সালের দিকে। গত জুলাই পর্যন্ত উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত নির্মাণকাজের অগ্রগতি ৮১ দশমিক ৭০ শতাংশ। উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত কাজের অগ্রগতি ৯৩ দশমিক ৮৬ শতাংশ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন