English

33 C
Dhaka
সোমবার, জুন ২৪, ২০২৪
- Advertisement -

মেয়েদের ছবি এডিট করে ফেসবুকে ব্ল্যাকমেইলিং, গ্রেপ্তার ৪

- Advertisements -

স্কুল-কলেজ পড়ুয়া মেয়েদের আইডি থেকে ছবি সংগ্রহ করে সেগুলো অশ্লীলভাবে এডিট করে ফেসবুক পেইজ ও গ্রুপে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে মোটা অঙ্কের টাকাসহ নানাভাবে ব্ল্যাকমেইলিং করতো। এমনই একটি চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে পাবনা জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

এসময় তাদের কাজ থেকে এই কাজে ব্যবহৃত কম্পিউটার ও বেশ কয়েকটি মোবাইল সেট জব্দ করা হয়।

রোববার (২৮ এপ্রিল) দুপুরে পাবনা পুলিশ সুপার কার্যালয়ের অডিটরিয়ামে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পাবনা পুলিশ সুপার আকবর আলী মুন্সী।

Advertisements

গ্রেফতারকৃতরা হলেন- পাবনা সদর উপজেলার নাজিরপুর গ্রামের মহিউল ইসলামের ছেলে ইসতিয়াক আহম্মেদ রঙ্গন (১৮), বিলবাদুরিয়া এলাকার ইয়াকুব আলীর ছেলে শাহরিয়ার কবির আকাশ (১৭) , পাবনা পৌর এলাকার রাধানগরের শাহিন মণ্ডলের ছেলে ইমন আহাম্মেদ (২০) এবং শালগাড়ীয়া এলাকার বকুল হোসেনের ছেলে হাসিবুল হাসান তন্ময় (২২)।

সংবাদ সম্মেলন পুলিশ সুপার বলেন, একটি চক্র দীর্ঘদিন ধরে মেয়েদের ছবি এডিট করে নিজেদের গ্রুপ পেজে পোস্ট করতো। একই সঙ্গে নানা সময়ে মেয়েদের কাছে অর্থনৈতিক সুবিধা গ্রহণ করতো। বিষয়টি নিয়ে একাধিক অভিভাবক আমাদের কাছে অভিযোগও করেছে।

Advertisements

এরই ভিত্তিতে জেলা পুলিশের গোয়েন্দা দল তথ্যপ্রযুক্তি ব্যবহার করে এই সব গ্রুপ পেজের অ্যাডমিনদের তথ্য উপাত্ত নিয়ে শহরের বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারদের আইনগত প্রক্রিয়া শেষে জেল হাজতে পাঠানো হবে।

এই চক্রের সঙ্গে আরও অনেকেই জড়িত রয়েছে। তাদের গ্রেপ্তারে জন্য অভিযান চলছে বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মাসুদ আলম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) জিয়াউর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ডি এম হাসিবুল বেনজীর, সহকারী পুলিশ সুপার (এসএএফ) আরজুমা আকতার, পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) রওশন আলী ও পাবনা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমরান হোসেন তুহিন উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন