English

30 C
Dhaka
সোমবার, মে ২৩, ২০২২
- Advertisement -

মেয়েদের ছবি দিয়ে আইডি খুলে ব্ল্যাকমেইল, গ্রেফতার দুই কিশোর

- Advertisements -

বগুড়ায় ফেসবুক থেকে মেয়েদের ছবি সংগ্রহ করে ফেক আইডি খুলে ব্ল্যাকমেইল করে টাকা আদায়ের অভিযোগে দুই কলেজছাত্রকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে সদর থানা পুলিশ তাদের নিজ বাড়ি থেকে গ্রেফতার করে।

আজ শুক্রবার সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

Advertisements

গ্রেফতারকৃতরা হলেন- শহরের গোয়ালগাড়ি এলাকার খলিলুর রহমানের ছেলে মোহাম্মাদ বাঁধন (১৯) ও নবাববাড়ী এলাকার রঞ্জন পোদ্দারের ছেলে সীমান্ত পোদ্দার (১৯)। বাঁধন শহরের বেসরকারি একটি কলেজে প্যারামেডিকেল এ ও সীমান্ত একটি বেসরকারি কলেজে উচ্চ মাধ্যমিকে পড়াশোনা করে।

উপশহর স্নিগ্ধা আবাসিক এলাকার জুরাইয়া (ছদ্মনাম) নামের এক মেয়ে এই দুই কলেজছাত্র দ্বারা ব্ল্যাকমেইলের শিকার হলে তার মামা জিয়াউর রহমান (৩৭) পুলিশের কাছে অভিযোগ করে। পুলিশ প্রথমে তাদের আটক করে। পরে এ ঘটনায় বৃহস্পতিবার রাতে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের হলে তাদের গ্রেফতার দেখানো হয়।

Advertisements

বগুড়া সদর থানার উপ-পরিদর্শক (এসআই) সোহেল রানা জানান, উপ-শহর এলাকার জিয়াউর রহমান (৩৭) ভাগ্নি জুরাইয়া (ছদ্মনাম) ছবি ব্যবহার করে কে বা কারা শ্রুতি নামে ফেসবুক আইডি খুলে ব্যবহার করছে। আইডি থেকে মেয়েটির আত্মীয়-স্বজনসহ বিভিন্ন লোকজনদের সঙ্গে মেসেঞ্জার ব্যবহার করে কুরুচিপূর্ণ ছবি ভাইরাল করে দিবে বলে ভয়-ভীতি দেখাতে থাকে এবং বিকাশে ১৫ হাজার টাকা দাবি করে ২ হাজার ৪০ টাকা নেয়। পরে মেয়েটিকে নিয়ে তার মামা উপায় না পেয়ে থানায় অভিযোগ করেন। পুলিশ তথ্য-প্রযুক্তির সাহায্য নিশ্চিত হয় বাঁধন ও সীমান্ত দুই বন্ধু মিলে যৌথভাবে এ অপরাধ সংগঠিত করছে।

পরে প্রথমে নবাববাড়ীতে অভিযান চালিয়ে সীমান্তকে গ্রেফতার করে পুলিশ। এরপর তার দেওয়া তথ্যমতে বাঁধনকে গ্রেফতার করা হয়। পুলিশ আরও জানায়, তাদের মোবাইলে আরও ৬টি মেয়েকে ব্ল্যাকমেইল করে টাকা আদায়ের প্রমাণ পাওয়া গেছে।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল ও মিডিয়া মুখপাত্র) ফয়সাল মাহমুদ জানান, গ্রেফতার দু’জনকে আদালতে পাঠানো হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন