English

29 C
Dhaka
সোমবার, জুলাই ১৫, ২০২৪
- Advertisement -

মোবাইল ফোন ট্র্যাকিং এড়ানোর যন্ত্রসহ গ্রেপ্তার ৩

- Advertisements -
Advertisements

ছিনতাই বা চুরি হওয়া দামি এন্ড্রয়েড মোবাইল ফোন আইনশৃঙ্খলা বাহিনী ডিজিটাল প্রযুক্তি দিয়ে ট্র্যাক করে উদ্ধার করে থাকে। এতে সহজেই ধরা পড়ে অপরাধী চক্র। কিন্তু এখন এসব চক্র ব্যবহার করছে মোবাইলের আইএমইআই নম্বর পরিবর্তনের আধুনিক ডিভাইস ও মোবাইল ফোন ফ্লাশ।

Advertisements

কিশোরগঞ্জে এ রকমই একটি দলের নাম ‘রেনডম ফরহাদ’। ফরহাদসহ ওই চক্রের তিনজনকে র‌্যাব গ্রেপ্তার করেছে। তারা ছিনতাই বা চুরি করা দামি মোবাইল ফোনে ফ্লাশ দিয়ে লক খুলে আইএমইআই নম্বর পরিবর্তন করে শহরের একটি মোবাইল ফোনের দোকানে গোপনে বিক্রি করত। এই চক্রটির প্রধান ফরহাদের নামে ছিনতাই, চুরি ও মাদকসহ তিনটি মামলা রয়েছে।

র‌্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মো. শাহরিয়ার মাহমুদ খান জানিয়েছেন, চক্রটির সন্ধান পেয়ে বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার ভোর পর্যন্ত নজরদারি করা হয়। ভোরে বড়বাজার এলাকা থেকে সদর উপজেলার ব্রাহ্মণকান্দি গ্রামের শাহাব উদ্দিনের ছেলে ফরহাদ উদ্দিন (২৮), গাবরগাঁও এলাকার গোলাম সোবহানের ছেলে মারুফ আহমেদ (২০) ও দনাইল গ্রামের দলিল উদ্দিনের ছেলে আরিফ আহমেদ রকিকে (৩০) গ্রেপ্তার করা হয়।

তাদের কাছ থেকে মোবাইল ফোন ফ্লাশ ও আইএমইআই নম্বর পরিবর্তনের বিভিন্ন ডিভাইস, একটি সুইচগিয়ার চাকু, দুইটি মোবাইল ফোন, একটি সিপিইউ, একটি মনিটর ও ক্যাবল উদ্ধার করা হয়। 

শহরের ইসলামিয়া সুপার মার্কেটের শাম্মী টেলিকম নামের দোকানে গ্রেপ্তার রকির কাছে এসব মোবাইল ফোন বিক্রি করা হতো বলে র‌্যাব কর্মকর্তা জানিয়েছেন। এ ব্যাপারে সদর থানায় মামলার প্রস্তুতি চলছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন