English

34.7 C
Dhaka
বুধবার, মে ২৫, ২০২২
- Advertisement -

রায়হান হত্যা মামলা: এসআই আকবরসহ ৬ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন

- Advertisements -

সিলেটে পুলিশি নির্যাতনে নিহত যুবক রায়হান হত্যা মামলার প্রধান আসামি বরখাস্ত হওয়া উপপরিদর্শক (এসআই) আকবরসহ ছয় জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। এর মাধ্যমে মামলাটির আনুষ্ঠানিক বিচার প্রক্রিয়া শুরু হলো। আগামী ১০ মে সাক্ষ্যগ্রহণের তারিখ ধার্য করেছেন আদালত।

Advertisements

আজ সোমবার সকালে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে সিলেট মহানগর দায়রা জজ আদালতে হাজির করা হয় বন্দরবাজার পুলিশ ফাঁড়ির সাবেক ইনচার্জ এসআই আকবর হোসেনসহ পাঁচ পুলিশ সদস্যকে।

শুনানি শেষে অভিযোগ গঠন করে আগামী ১০ মে সাক্ষ্যগ্রহণের প্রথম তারিখ ঘোষণা করেন বিচারক আব্দুর রহিম। এর মাধ্যমে আনুষ্ঠানিকভাবে বিচারকার্য শুরু হলো বলে জানিয়েছেন আদালতের রাষ্ট্রীয় কৌঁসুলি।

এ সময় চার আসামির খালাস চাইলে তা খারিজ করেন আদালত। ১০ মে মমলার বাদী নিহত রায়হানের স্ত্রীসহ আরও দু-একজন সাক্ষ্য দেবেন বলে জানান আসামিপক্ষের আইনজীবী।

Advertisements

এদিকে, বিচার প্রক্রিয়ায় সন্তোষ প্রকাশ করে আসামিদের সর্বোচ্চ শাস্তি দাবি করেছেন রায়হানের মা সালমা আক্তার।

গত বছর ১১ অক্টোবর ভোরে সিলেট শহরের আখালিয়া এলাকার বাসিন্দা রায়হান উদ্দিন আহমদকে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নিয়ে নির্যাতন করা হয় বলে অভিযোগ ওঠে। সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে তিনি সেখানে মারা যান। পরদিন তাঁর স্ত্রী কোতোয়ালি থানায় হত্যা মামলা করেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন