English

34 C
Dhaka
বৃহস্পতিবার, অক্টোবর ৬, ২০২২
- Advertisement -

সিরাজগঞ্জ জেলা বিএনপির ৫ নেতা কারাগারে

- Advertisements -

সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ শীর্ষ পাঁচ নেতাকে আটকের পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। শুক্রবার রাতে ঢাকার আদাবর রিং রোড এলাকা থেকে তাদের আটক করে সিরাজগঞ্জে আনা হয়। আজ দুপুরের দিকে আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে পাঠানো হয়।

Advertisements

আটককৃতরা হলেন- বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, জেলা বিএনপি’র সহ-সভাপতি অমর কৃষ্ণ দাস, ভিপি শামিম খান, সাংগঠনিক সম্পাদক আবু সাইদ সুইট ও কাজিপুর উপজেলা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক রাশেদ কবির চান্দু।

Advertisements

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হুমায়ুন কবির জানান, গত ১লা সেপ্টেম্বর সিরাজগঞ্জে বিএনপি’র প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি শেষে বিএনপি নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটলে পরদিন সিরাজগঞ্জ সদর থানায় কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারন সম্পাদক সাইদুর রহমান বাচ্চুসহ বিএনপি’র ১১৫ নেতা-কর্মীর নামে মামলা করেন পুলিশ। মামলার পর থেকেই আসামিদের আটকের অভিযান শুরু হয়। এরই ধারাবাহিকতায় শুক্রবার রাতে ঢাকার আদাবর রিং রোড এলাকায় অভিযান চালায় জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ও সদর থানা পুলিশের একটি সমন্বিত দল। এসময় বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুসহ জেলার পাচ শীর্ষ নেতাকে আটক করা হয়। পরে রাতেই ঢাকা থেকে সিরাজগঞ্জ নিয়ে আসা হয়। এবং শনিবার দুপুরের দিকে আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে পাঠানো হয়।

প্রসঙ্গত, গত ১লা সেপ্টেম্বর সিরাজগঞ্জে বিএনপি নেতাকর্মী ও পুলিশের সাথে ধাওয়া, পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় ইটপাটকেল, রাবার বুলেট ও টিয়ার শেলের আঘাতে পুলিশসহ অন্তত ৩০ জন আহত হয়েছে। ঘটনার পরদিন সিরাজগঞ্জ সদর থানায় ১১৫ নেতা-কর্মীকে আসামি করে একটি মামলা দায়ের করেন পুলিশ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন