English

27 C
Dhaka
বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২
- Advertisement -

৯৯ কেজি ওজনের কষ্টিপাথরের মূর্তিসহ গ্রেফতার ৩

- Advertisements -

বগুড়ার শেরপুরে বিশেষ অভিযানে একটি কষ্টিপাথরে উদ্ধার করেছে জেলা পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। ৯৯ কেজি ওজনের ওই কষ্টিপাথরে তিনটি বিষ্ণুমূর্তি আছে। এসময় তিনজনকে গ্রেফতার করা হয়।

তারা হলেন- বগুড়া সদরের নাইপাড়া এলাকার দীপক কুমার রায় (৪০), ঠেংগামারা বালাপাড়া গ্রামের  আমিনুল ইসলাম (৩৮) ও শেরপুর উপজেলার কদিমুকন্দ গ্রামের  মনিন্দ্রনাথ সরকার (৫৮)। জেলা ডিবি পুলিশের ইনচার্জ সাইহান ওলিউল্লাহ এ তথ্য নিশ্চিত করেন ।

Advertisements

আজ শনিবার সকালে বিশেষ ক্ষমতা আইনে করা মামলায় তাদেরকে আদালতে পাঠানো হয়েছে। এর আগে শুক্রবার (২৬ আগস্ট) সন্ধ্যায় ওই উপজেলার টাউন বারোয়ারী তিন রাস্তার মোড় থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারদের বিরুদ্ধে শেরপুর থানায় মামলা করা হয়েছে। মামলাটি করেন জেলা পুলিশের গোয়েন্দা বিভাগের উপপরিদর্শক (এসআই) শাহ আলম খলিফা। মামলায় তিনজনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও তিনজনকে আসামি করা হয়েছে।

Advertisements

ডিবি পুলিশ সূত্র জানায়, শেরপুরে অবৈধ অস্ত্র, চোরাচালান বিরোধীসহ বিশেষ অভিযান পরিচালনা করছিল ডিবি পুলিশের একটি টিম। ওই সময় তারা জানতে পারে ওই উপজেলার টাউন বারোয়ারী তিন রাস্তার মোড়ে কয়েকজন কষ্টিপাথর হেফাজতে নিয়ে অবস্থান করছেন। এমন খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করা হয় এবং এক কষ্টিপাথরের থাকা তিনটি বিষ্ণুমূর্তি উদ্ধার করা হয়। তাদের কাছে থাকা চটের বস্তার ভিতরে কষ্টিপাথরটি ছিল। এসময় ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে আরও তিনজন কৌশলে পালিয়ে যায়।

সংশ্লিষ্ট সূত্র আরও জানায়, কষ্টিপাথরসহ গ্রেফতার হওয়া তিনজনই চোরাকারবারি। এছাড়াও ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়া ওই তিনজনও চোরাকারবারি। কষ্টিপাথরের মূর্তিটি ভারতে পাচার করার চেষ্টা করা হচ্ছিল। উদ্ধার করা কষ্টিপাথরের ওজন ৯৯ কেজি, দৈর্ঘ্য ৪৭ ইঞ্চি এবং প্রস্থ ২১ ইঞ্চি।

জেলা ডিবি পুলিশের ইনচার্জ সাইহান ওলিউল্লাহ জানান, বিশেষ অভিযান পরিচালনা করার সময় কষ্টিপাথরের মূর্তিসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে। পলাতকদের ধরতে অভিযান চলছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন