English

39 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
- Advertisement -

চট্টগ্রামে কোস্ট গার্ডের অভিযানে এক কেজি স্বর্ণ সহ ৩ জন আটক

- Advertisements -

শফিক আহমেদ সাজীব: চট্টগ্রামের পতেঙ্গায় কোস্ট গার্ডের অভিযানে এক কেজি ওজনের স্বর্ণালঙ্কারসহ ৩ জন পাচারকারী আটক।

Advertisements

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি ) বিকালে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

তিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিদেশ হতে স্বর্ণের একটি চালান অবৈধভাবে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর হয়ে চট্টগ্রামে প্রবেশ করবে এমন তথ্যে কোস্ট গার্ড বেইস চট্টগ্রাম এন্টি স্মাগলিং কর্মকর্তা লেঃ কমান্ডার এইচ এম তানজিমুল ইসলাম মজুমদার, (ট্যাজ) বিএন এর নেতৃত্বে চট্টগ্রাম বিমান বন্দর সংলগ্ন বিমান বন্দর টু পতেঙ্গা সড়কে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

Advertisements

অভিযান চলাকালীন সময় কোস্ট গার্ড আউটপোস্ট পতেঙ্গা সিসিএমসির সামনে দিয়ে চলমান একটি মাইক্রোবাসের গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড সদস্যরা থামার সংকেত দিলে মাইক্রোবাসটি দ্রুতগতিতে পালানোর চেষ্টা করলে কোস্ট গার্ড সদস্যরা মাইক্রোবাসটি থামাতে সক্ষম হয় এবং তল্লাশী করে সিটের ভিতরে অভিনব কায়দায় লুকানো ৫০ পিস স্বর্ণের চুড়ি, ৪৯ পিস স্বর্ণের আংটি (সর্বমোট ১,০০০ গ্রাম), ১ টি ল্যাপটপ, ১৯ টি মোবাইল ফোন, ১৬ কার্টুন ডানহিল সিগারেট জব্দ করা হয়। এসময় ড্রাইভারসহ মাইক্রোতে থাকা ৩ জন পাচারকারীকে আটক করা হয়। পাচারকারীরা সকলেই চট্টগ্রামের স্থায়ী বাসিন্দা।

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, পাচারকারীরা দীর্ঘদিন যাবত অবৈধভাবে স্বর্ণ পাচার কাজের সাথে জড়িত। জব্দকৃত স্বর্ণালঙ্কার ও অন্যান্য মালামাল আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য চট্টগ্রাম কাস্টমস হাউজ কর্তৃপক্ষের নিকট এবং আটককৃত ব্যক্তিদের পতেঙ্গা মডেল থানায় হস্তান্তর করা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন