English

32 C
Dhaka
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
- Advertisement -

চাঁদপুরে কোস্ট গার্ড এর অভিযানে ১হাজার ৫’শ কেজি জাটকা জব্দ

- Advertisements -

০৩ এপ্রিল ২০২১ আনুমানিক ০৬৩০ ঘটিকায় বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশন চাঁদপুর কর্তৃক চাঁদপুর পুরান বাজার ব্রীজ সংলগ্ন এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে আনুমানিক ১ হাজার ৫০০ কেজি (৩৭ মণ) জাটকা ও ০১টি পিকআপসহ ০২ জনকে আটক করা হয়।

Advertisements

শনিবার (৩ এপ্রিল) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে লেঃ এম আশমাদুজ্জামান এর নেতৃত্বে উক্ত অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালে চাঁদপুর বয়রা লক্ষীপুর থেকে ঢাকা যাত্রাবাড়ী গামী ০১টি পিকআপে তল্লাশি করে আনুমানিক ১ হাজার ৫০০ কেজি (৩৭ মণ) জাটকাসহ ০২ জনকে আটক করা হয়। আটককৃত ০২ জন ব্যক্তি হলো চাঁদপুর সদর থানার ব্রামন গাঁও গ্রামের মোঃ সেলিম মোল্লার ছেলে মোঃ ইয়াছিন মোল্লা (১৬) এবং নওগাঁ জেলার মহাদেবপুর থানার খৌরদ্র নারায়াণপুর গ্রামের মৃতঃ মোঃ হোসেন আলী মন্ডলের ছেলে মোঃ রফিকুল ইলসলাম (৩৫)।

জব্দকৃত জাটকাগুলো নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং সহকারী মৎস্য কর্মকর্তা এর উপস্থিতিতে স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়।

Advertisements

পরবর্তীতে নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে আটককৃত প্রত্যেক ব্যক্তিকে ০১ বছর করে কারাদন্ড দেওয়া হয় এবং জব্দকৃত পিকআপ (ন-১৩-২৪৪৭) স্টেশন কমান্ডার চাঁদপুরের নিকট পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সংরক্ষণের নির্দেশ প্রদান করা হয়।

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড এর এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, ডাকাতি দমন ও জননিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি অবৈধভাবে মৎস্য আহরণ, জাটকা নিধন রোধে নিয়মিত অভিযান অব্যাহত থাকবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন