English

31 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

নওগাঁয় তিন খুনের মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড

- Advertisements -

নওগাঁয় জমি নিয়ে বিরোধের জেরে তিন জনকে হত্যার দায়ে ৯ জনের মৃত্যুদণ্ড ও একজনকে আমৃত্যু কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। এই মামলার অপর ১০ আসামিকে খালাস দেওয়া হয়েছে।

সোমবার (১৪ মার্চ) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক হাসান মাহমুদুল ইসলাম এই রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্তরা হলেন—সাইদুল ইসলাম, আইজুল হক, জালাল হোসেন, হেলাল হোসেন, বেলাল হোসেন, মো. জায়েদ, আবুল হোসেন, মো. মোস্তফা, সোহাগ আলী ও হাসেম আলী। তাদের বাড়ি বদলগাছী উপজেলার উজালপুর গ্রামে।

রায়ে বলা হয়েছে, দণ্ডবিধি ৩০২/৩৪ ধারা মোতাবেক অপরাধ প্রমাণ হওয়ায় মামলার ২০ আসামির মধ্যে ৯ জনের মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। সেই সঙ্গে প্রত্যেকের ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মোজাহার হোসেন বলেন, এই রায় সমাজের জন্য আলাদা বার্তা বহন করে। এর মধ্যদিয়ে আগামীতে আর কেউ এ ধরনের ঘটনা সংঘটিত করার সাহস পাবে না।

রায়ে অসন্তোষ প্রকাশ করে আসামিপক্ষের আইনজীবী রফিকুল ইসলাম বলেন, এই রায়ে বিচারের সঙ্গে বিচারকের আবেগ বেশি কাজ করেছে। সাজাপ্রাপ্ত আসামিরা উচ্চ আদালতে যাবেন।

উল্লেখ্য, ২০১৪ সালের ৬ জুন বদলগাছী উপজেলার উজালপুর গ্রামে জমি নিয়ে দুই পক্ষের সংঘর্ষ হয়। এ সময় আসামিপক্ষের হামলায় শহিদুল ইসলাম, আমজাদ হোসেন ও আব্দুল ওয়াদুদ মারা যান। পরে শহিদুলের ছেলে ফরহাদ হোসেন বাদী হয়ে হত্যা মামলা করেন। ২৪ জনকে আসামি করা হয়। পরে অভিযোগপত্র থেকে দুই জনের নাম বাদ যায়। অন্যদের মধ্যে দুই জন মারা গেছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন