English

34 C
Dhaka
শনিবার, মে ৪, ২০২৪
- Advertisement -

নারী যাত্রীকে কুপ্রস্তাব, বিমানের কেবিন ক্রু সাময়িক বরখাস্ত

- Advertisements -
Advertisements
Advertisements

আকাশ পথে নারী যাত্রীকে কুপ্রস্তাব দেওয়ার প্রাথমিক সত্যতা পাওয়ায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের কেবিন ক্রু লুৎফর রহমান ফারুকি ওরফে বাবুকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জুলাই) বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিউল আজিমের সই করা এক আদেশে এ তথ্য নিশ্চিত করা হয়।

এতে বলা হয়, গত ১১ জুলাই সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে শারজাহর উদ্দেশ্যে যাওয়া একটি ফ্লাইটে লুৎফর রহমান ফ্লাইট পার্সার হিসেবে কর্মরত ছিলেন। উক্ত ফ্লাইটের বিজনেস ক্লাসের একমাত্র যাত্রী মিস নিদা মোহাম্মদ আব্দুল ঘানি অভিযোগ করেন, আপনি (লুৎফর রহমান) উক্ত ফ্লাইটে তার সঙ্গে অশোভন আচরণ করেছেন এবং বিভিন্ন ধরনের কুপ্রস্তাব দিয়েছেন।

আপনার এ ধরনের কার্যকলাপে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সুনাম মারাত্মকভাবে ক্ষুণ্ণ হয়, যা বাংলাদেশ বিমান করপোরেশন কর্মচারী (চাকরি) প্রবিধানমালা, ১৯৭৯ এর ৫৫ ধারার পরিপন্থী ও শাস্তিযোগ্য অপরাধ।

এ অবস্থায় বাংলাদেশ বিমান করপোরেশন কর্মচারী (চাকরি) প্রবিধানমালা, ১৯৭১ এর ৫৮ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে আপনাকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চাকরি হতে সাময়িক বরখান্ত করা হলো। সাময়িক বরখাস্তকালীন আপনি বিধি মোতাবেক খোরপোষ ভাতা প্রাপ্য হবেন।

বরখাস্তকালীন সময়ে আপনি প্রধান কার্যালয়ে নিয়মিত হাজিরা দিবেন এবং আপনার বর্তমান ঠিকানায় অবস্থান করবেন।

এ বিষয়ে বিমানের এমডি জানান, তদন্তে যাত্রীর অভিযোগ সত্য হলে ক্রু এর বিরুদ্ধে ফোজদারি মামলা করা হবে। এ বিষযে কোনো ছাড় দেওয়া হবে না। অভিযোগটি অতি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন