English

30 C
Dhaka
শনিবার, মে ৪, ২০২৪
- Advertisement -

পুলিশ-বিএনপি সংঘর্ষে রণক্ষেত্র চান্দগাঁও

- Advertisements -

চট্টগ্রাম-৮ আসনের চান্দগাঁওয়ের মৌলভীপুকুর পাড় এলাকায় বিএনপির কর্মীদের সঙ্গে পুলিশ-বিজিবির ৪ ঘণ্টাব্যাপী সংঘর্ষ হয়েছে। এ সময় বেশ কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটায় বিএনপির কর্মীরা।

Advertisements

রোববার (৭ জানুয়ারি) সকাল ৯টা থেকে থেমে থেমে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এ সংঘর্ষ চলে।

সূত্র জানায়, রোববার ভোটকেন্দ্রে যেতে ভোটাদের বাধা দেন বিএনপির কর্মীরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে বিএনপির কর্মীদের ধাওয়া দেয়। এ সময় পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে বিএনপির কর্মীরা। পুলিশও পাল্টা টিয়ারশেল ছোড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের আনার চেষ্টা করে। এ সময় বেশ কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটায় বিএনপির নেতাকর্মীরা।

পরে দুপুর সাড়ে ১২টার দিকে বিএনপির কয়েকশ নেতাকর্মী ফের জড়ো হয়ে মৌলভীপুকুর পাড়ে অবস্থানরত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। এতে কিছুটা পিছু হটে পুলিশ পাল্টা ধাওয়া দেয় ও টিয়ারশেল ছুড়ে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আনে। এরপর র‍্যাব ও বিজিবির টহলদল ঘটনাস্থলে পৌঁছে।

Advertisements

এ সময় বিএনপির নেতাকর্মীরা চারদিক থেকে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ও বিজিবির সাঁজোয়া যান ঘটনাস্থলে আসে। সেনাবাহিনীর দুইটি টহল দলকেও আনা হয়। এতে পিছু হটে বিএনপির নেতাকর্মীরা। এ সময় র‌্যাবের একটি গাড়ি ভাঙচুর করে বিএনপির কর্মীরা। পরে ঘটনাস্থলে জলকামানসহ অতিরিক্ত বিজিবি ও র‍্যাব মোতায়েন করলে পরিস্থিতি শান্ত হয়ে আসে।

এ সংঘর্ষে টিভি ক্যামেরা জার্নালিস্টস এসোসিয়েশন (টিসিজেএ) চট্টগ্রামের সভাপতি ও চ্যানেল টোয়েন্টিফোরের সিনিয়র ক্যামেরাপার্সন শফিক আহমেদ সাজীব এবং চ্যানেল টোয়েন্টিফোরের অ্যাসিসটেন্ট ব্রডকাস্ট ইঞ্জিনিয়ার লিখন রায় সহ বেশকয়েকজন আহত হয়। সাজীব হাতে পায়ে এবং কোমরে ও লিখন মুখে আঘাত পায়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন