English

28 C
Dhaka
বুধবার, মে ১, ২০২৪
- Advertisement -

বগুড়ায় ‘শয়তা‌নের নিঃশ্বাস’ দি‌য়ে টাকা লুট, ২ ইরানি গ্রেপ্তার

- Advertisements -

বগুড়ায় নেশাজাতীয় দ্রব্যের মাধ‌্যমে স‌ম্মো‌হিত ক‌রে টাকা চুরির অভিযোগে দুই ইরানি যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। পু‌লিশ ধারণা কর‌ছে, অপরাধীরা চু‌রির সময় শয়তানের নিঃশ্বাস নামে পরিচিত নেশাজাতীয় দ্রব্য ব‌্যবহার ক‌রে‌ছে।

বুধবার (৯ আগস্ট) রাতে নওগাঁ সদর এলাকা থে‌কে পুলিশ তাদের গ্রেপ্তার করে। প‌রে আজ বৃহস্পতিবার (১০ আগস্ট) দুপুরে তাদের বিরুদ্ধে মামলা দিয়ে আদালতে চালান করা হয়। গ্রেপ্তাররা হলেন আজাদ নুবাহার (৩৫) ও আরসাদ আমন (৩৮)।

Advertisements

গত শুক্রবার (৪ আগস্ট) বিকেলে বগুড়ার শিবগঞ্জ উপজেলা সদরের হৃদয় টেলিকমে নামে প্রতিষ্ঠানে ওই দুই ইরানি যুবকসহ ৪-৫ জনের সংঘবদ্ধ  প্রতারক চক্র উপস্থিত হন। তারা এসে অডিট করার কথা জানান টেলিকমের মালিক দুলাল মিয়াকে। পাশাপাশি প্রতারক চক্রের সদস্যরা তাদের মানিব্যাগ থেকে বিভিন্ন দেশের ডলার বের করেও দেখান। এ সব কথার ফাঁকে ইরানি যুবকরা নিজেদের কাছে থাকা নেশা জাতীয় দ্রব্য দুলাল মিয়া ও তার ভাগিনার চোখে ও মাথায় বুলিয়ে দেন। এতে তারা দুজনই বোধশক্তি হারিয়ে ফেলেন এবং প্রতারকের কথামত চলতে থাকেন। এ সময় প্রতারক চক্রের সদস্যদের কথামত দুলাল তার ক্যাশ থেকে ১ লাখ টাকা বের করে দেন। ঘটনার সময় বাইরের লোকজন দোকানে আসতে চাইলে তাদের সঙ্গে থাকা অজ্ঞাত এক বাংলাদেশি যুবক বলেন, দোকানে এখন অডিট চলছে। তাদের পরে আসতে বলেন। এ দিকে টাকা নিয়ে প্রতারক দুই জন দুলালের সঙ্গে কুশল বিনিময় করে এলাকা থেকে দ্রুত চলে যান।

এ ঘটনার প্রায় এক ঘণ্টা পর ব্যবসায়ী দুলাল বুঝতে পারেন তিনি প্রতারণার শিকার হয়েছেন। পরবর্তীতে তিনি পুলিশের কাছে গিয়ে ঘটনা খুলে বলেন।

Advertisements

দুলাল মিয়া বলেন, ‘ওই সময় আমাদের জ্ঞান ছিল না। তারা যা বলছিল, সেই অনুযায়ী কাজ করতে থাকি। পরে বিষয়টি বোঝার পর শিবগঞ্জ থানা পুলিশে জানাই। এ ছাড়াও সিসিটিভি ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার করা হয়।’

বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রউফ বলেন, দুই ইরানি যুবক ভ্রমণের উদ্দেশ্যে বাংলাদেশে আসেন। কিন্তু তাদের পাসপোর্টের মেয়াদ অনেক দিন আগে শেষ হয়েছে। তারা বেশি কথা বলেন না। তবে কথাবার্তায় বোঝা গেছে তারা পেশাদার অপরাধী।

ওসি আরও ব‌লেন, ধারণা করা হচ্ছে ‘শয়তানের নিঃশ্বাস’ নামে পরিচিত নেশা জাতীয় দ্রব্যের মাধ্যমে তারা টাকা-পয়সা চুরি করে। তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য ও চুরির মামলা দিয়ে আদালতে পাঠানো হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন